অপরের ক্ষতি করতে গেলে সেই ক্ষতিটা নিজের হতে পারে

Slider রাজনীতি

file

 

ঢাকা; নিজের ভেতরের মানবিক গুণাবলী জাগিয়ে তুলে সমাজকে সুন্দরভাবে গড়ে তুলতে সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিশুদের সুরক্ষায় পরিচালিত ‘চাইল্ড হেল্প লাইন (সিএইচএল)’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন, অপরের ক্ষতি করতে গেলে সেই ক্ষতিটা যে নিজের হতে পারে সেই চিন্তা থেকে নিজের ভেতরের মানবিক গুণাবলীটা জাগিয়ে তুলতে হবে। তিনি আরও বলেন, একটি সামাজিক সচেতনতা সৃষ্টি করা। মানুষের ভেতরের সুপ্রবৃত্তিগুলো যেন জাগ্রত হয় সে বিষয়ে সচেতনতা সৃষ্টি করা প্রয়োজন। আমি বলব, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই প্রচারটা করে যাওয়া, মানুষের ভেতরকার পশুত্বটা যেন জেগে না ওঠে। শেখ হাসিনা বলেন, বাবা-মাকেও একটা জিনিষ বুঝতে হবে ছেলে-মেয়ের বিয়ে দিলেই কিন্তু কোন সমস্যার সমাধান হলো না। বরং তাদের নিজের পায়ে দাঁড়ানোর সুযোগ করে দিতে হবে।
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন সমাজসেবা অধিদপ্তর পরিচালিত এবং ইউনিসেফের আর্থিক ও কারিগরি সহায়তায় স্থাপিত ‘চাইল্ড হেল্প লাইন (সিএইচএল)’ এর কল সেন্টারের ১০৯৮ নম্বরে ফোন করে ২৪ ঘন্টা এর সেবা পাওয়া যাবে। চাইল্ড হেল্পলাইন-১০৯৮ এর কেন্দ্রীয় কলসেন্টারে কর্মরত সমাজকর্মীগণ দুস্থ এবং সামাজিক সুবিধাবঞ্চিত শিশুদেরকে টেলিফোনের মাধ্যমে তাদের প্রয়োজন মাফিক তথ্য ও কাউন্সেলিং সেবা প্রদান করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *