জঙ্গি দমনে পুলিশের সাফল্য প্রশংসনীয়: স্বরাষ্ট্রমন্ত্রী

Slider ফুলজান বিবির বাংলা

37627_srst

 

ঢাকা; স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশপ্রেম ও দায়িত্ববোধে উজ্জীবিত হয়ে সাম্প্রতিক সময়ে জঙ্গি দমনে পুলিশ যে সাফল্য দেখিয়েছে তা সত্যিই প্রশংসনীয়। এই অবদান শুধু দেশে নয়, বিশ্ববাসীরও কাছেও প্রশংসিত হয়েছে।
বৃহস্পতিবার বিকালে পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে ত্রৈ-মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় সকল পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপার, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকদ্রব্যের চোরাচালান নিয়ন্ত্রণে পুলিশি তৎপরতা বাড়াতে হবে। মাদক চোরাচালানের সাথে জড়িতদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ দেখাতে হবে। তিনি উপকূলীয় এলাকায় পুলিশ, র‌্যাব এবং কোস্ট গার্ডকে একত্রে  মাদকদ্রব্য বিশেষ করে ইয়াবা চোরাচালান বন্ধের নির্দেশ দেন।  তিনি বলেন, নারী ও শিশু নির্যাতন মামলা নিবিড়ভাবে তদারক করতে হবে। তিনি শিশু হত্যা, অপহরণ, শিশু ধর্ষণ মামলা নিয়মিত তদারক করার জন্য জেলার পুলিশ সুপারদের নির্দেশ দেন। আইজিপি জঙ্গিদের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকার জন্যও মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেন। সভায় পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি মো. জহিরুল ইসলাম ভূঁইয়া চলতি বছরের (জুলাই-সেপ্টেম্বর/২০১৬) সার্বিক অপরাধ পরিস্থিতি তুলে ধরেন। তিনি জানান, বিভিন্ন বিষয়ে সারাদেশে রুজ্জুকৃত মামলার সংখ্যা ৪৬ হাজার ৩৫০টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *