কাকে সমর্থন দিয়ে সরে দাঁড়ালেন শ্রীপুর উপজেলার বর্তমান চেয়ারম্যান!

Slider গ্রাম বাংলা

রমজান আলী বলেন. শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি. গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাহার করেছেন। মঙ্গলবার মনোনয়ন প্রত্যাহোরের শেষ দিনে অ্যাড.মো. সামসুল আলম প্রধান মনোনয়ন প্রত্যাহার করে নির্বাচন থেকে সড়ে দাড়িয়েছেন। ভোটের মাঠে তিন চেয়ারম্যান প্রার্থী থাকলেও
মূল লড়াই হবে দ্বি-মুখি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক),গাজীপুর ও নির্বাচনের রিটার্নিং অফিসার মো. মামুনুল করিমের স্বাক্ষরিত প্রার্থী গনের সংখ্যাগত তালিকার মাধ্যমে উপজেলার নির্বাচন অফিসার মো. আল নুমামন বিষয়টি নিশ্চিত করেন।

জানাযায়, আগামী একুশ মে শ্রীপুরের উপজেলা পরিষদ; নির্বাচন অনুষ্ঠিত হবে। একুশে এপ্রিল মনোনয়ন জমার শেষে দিনে চয়োর ম্যান পদে চার প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। প্রার্থীরা হলেন প্রাথমিক ও গনশিক্ষা প্রতিমন্ত্রীর বড় ভাই জেলা আওয়ামিলীগের যুগ্মসাধারণ সম্পাদক অ্যাড.মো. জামিল হাসান দূর্জয়, বর্তমান চেয়ারম্যান আলহাজ.
অ্যাড.মো. সামসুল আলম প্রধান,সাবেক চেয়ারম্যান আলহাজ. আব্দুল জলিল ও উপজেলার আওয়ামিলীগের সদস্য মো. শাখাওয়াত হোসেন শামীম। মঙ্গলবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে বর্তমান চেয়ারম্যান আলহাজ. অ্যাড.মো. সামসুল আলম প্রধান মনোনয়ন প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন।

নির্বাচনের চূড়ান্ত প্রতিযোগীতায় তিন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দিতা হয়ে দ্বিমুখি। ভোটের মাঠে অ্যাড.মো. জামিল হাসান দূর্জয় ও সাবেক চেয়ারম্যান আলহাজ.আব্দুল জলিল বিএ’র মধ্যে হবে ভোটের লড়াই। কিন্তু বর্তমান উপজেলা চেয়ারম্যান কাকে সমর্থন করে সরে দাাঁড়ালেন তা তিনি এখনো স্পষ্ট করেননি। গত নির্বাচনে নৌকার প্রার্থী আ: জলিলকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছিলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান অ্যাড.মো. সামসুল আলম প্রধান। ওই সময় তিনি তখনকার আওয়ামীলীগের এমপি ইকবাল হোসেনে সবুজের পক্ষ হয়ে স্বতন্ত্র পদে বিজয়ী হন। এবার সবুজ মনোনয়ন না পাওয়ায় নৌকার প্রার্থী রুমানা আলী টুসির পক্ষে কাজ করেন জনাব প্রধান।

নির্বাচনে প্রতিদ্বন্দীতা করবেন চেয়ারম্যান পদে তিন জন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে নয় জন এবং মহিলা ভাইস চেয়ার ম্যান পদে সাত জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। উল্লেখ্য উপজেলায় মোট ভোটার তিন লাখ চিয়ানব্বই হাজার ৮৯৬জন। এদের মধ্যে পুরুষ ভোটার এক লাখ সাতানব্বই হাজার ৭১৬জন। অপর দিকে মহিলা ভোটার হলেন এক লাখ নিরানব্বই হাজার ১৭৪ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৬জন। ভোট গ্রহন হবে একুশে মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *