হান্নান শাহ’র শারীরিক অবস্থার উন্নতি

Slider রাজনীতি সারাদেশ

swe_237029

 

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ এর শারীরিক অবস্থা আগের চেয়ে ভালোর দিকে।

ঈদের দিন মঙ্গলবার দুপুরে সিঙ্গাপুরের র‌্যাফেলস্ হার্ট সেন্টারের ডা. অ্যালভিন এনজি’র নেতৃত্বে তার সফল অস্ত্রোপচার করা হয়। তার হৃদযন্ত্রের ধমনীতে যে কয়েকটি ব্লক ধরা পড়েছিল, সেখানে চারটি রিং বসানো (এনজিওপ্লাস্টিক) হয়েছে। এখন তাকে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

হান্নান শাহ’র ব্যক্তিগত সহকারী মো. ইউনুস বাবুল  বলেন, তার (হান্নান শাহ) শারীরিক অবস্থা অনেকটা উন্নতির দিকে। হৃদযন্ত্রে রিং বসানোর পর তার লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়েছে। দীর্ঘ ১০ দিন পর তিনি কথা বলেন এবং উঠে বসেন। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন।

এরপর তার আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে বলে জানান ইউনুস বাবুল।

গত ৬ সেপ্টেম্বর অসুস্থ অবস্থায় ৭৭ বছর বয়সী হান্নান শাহকে (৭৭) ঢাকার সিএমএইচে ভর্তি করানো হয়। সেখানে আইসিইউতে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

ভর্তি হওয়ার দুইদিন পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে মনে করা হলেও ১০ সেপ্টেম্বর আবার অবস্থার অবনতি ঘটে। এরপর তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে পাঠানোর সুপারিশ করেন চিকিৎসকরা।

গত ১১ সেপ্টেম্বরন রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে হান্নান শাহকে সিঙ্গাপুরে নেওয়া হয়। তার ছোট ছেলে রিয়াজুল হান্নান ও একমাত্র মেয়ে শারমিন হান্নান সুমি তার সঙ্গে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *