জাতির পিতার প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Slider জাতীয়

 

p-m-dhanmondi_94857www_197934

 

 

 

 

 

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকাল ৭টার দিকে ধানমণ্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক দেন প্রধানমন্ত্রী। খবর বাসসের

পুষ্পস্তবক অর্পণের পর তিনি স্বাধীনতার রূপকার বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এরপর তিনি আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে দ্বিতীয়বার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় আওয়ামী লীগের উর্ধ্বতন নেতৃবৃন্দের মধ্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওয়াবদুল কাদের, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, জন প্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, এডভোকেট সাহারা খাতুন, সতীশ চন্দ্র রায়, মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও ড. আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

পরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের মধ্যে আওয়ামী যুবলীগ, যুব মহিলা লীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে।

১৯৭১ সালের এদিনে তৎকালীন রেসকোর্স ময়দান (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যানে) বঙ্গবন্ধু তার ঐতিহাসিক হৃদয়মথিত ভাষণে পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রত্যক্ষ সংগ্রামের ডাক দিয়েছিলেন। সে পথ ধরেই অর্জিত হয় স্বাধীনতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *