‘জাতীয় ঐক্যের ব্যাপারে প্রধানমন্ত্রী বক্তব্য নেতিবাচক’

Slider রাজনীতি

 

Bnp-160715-02_Bn24-SM20160715161514

 

 

 

 

ঢাকা: জাতীয় ঐক্যের ব্যাপারে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য নেতিবাচক বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (১৫ জুলাই) জাতীয় প্রেসক্লাবে জাতীয় নাগরিক সংসদ আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় নিঃশর্ত জাতীয় ঐক্য প্রয়োজন’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর রায় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, দেশের বর্তমান সংকটে জাতীয় ঐক্যের ব্যাপারে আপনি (প্রধানমন্ত্রী) যে নেতিবাচক বক্তব্য দিচ্ছেন, তাতে মনে হয় এ সংকটের সঙ্গে আপনি জড়িত। যা  জনমনে এ সন্দেহ প্রকট হচ্ছে। এ অবস্থায় আপনার মুখে দাম্ভিকতা মানায় না।

তিনি বলেন, এ সংকটে আপনার (প্রধানমন্ত্রীর) বলা উচিত যে আমি যা করেছি আপনারা  ক্ষমা করেন এবং ঘটনার ব্যাখ্যা করা। কারণ জনগণ আপনাকে দায়িত্ব দিয়েছে, ক্ষমতা দেয়নি। ক্ষমতা যখন দাম্ভিকতায় পরিণত হয় তখন পতন ঠেকানো অসম্ভব।

বিএনপির এ নেতা বলেন, আজকে দেশের মানুষ আতঙ্কিত। কি হচ্ছে? কি হবে? এ প্রশ্ন। আরেকটি প্রশ্ন এর থেকে উত্তরণের কি উপায়?  তবে এ পরিস্থিতি মোকাবেলায় জাতীয় ঐক্যের বিকল্প নেই। এ কারণে আমাদের নেত্রী (খালেদা জিয়া) জাতীয় ঐক্যের আহ্বান জানিয়েছেন। কিন্তু তা নিয়ে সরকারের মন্ত্রীরা ঘেউমেউ শুরু করে দিলো।

তিনি বলেন, গুলশানের ঘটনায় জনমনে অনেক প্রশ্ন দেখা দিয়েছে। কারণ এ ঘটনার পরে সরকারের যা করার কথা ছিলো তা করেন নি। বর্তমান সংকট দেশ ও জাতির সমস্যা। এটা কোনো রাজনৈতিক সমস্যা নয়, তাহলে আমরা কেন ঐক্যবদ্ধ হতে পারবো না। সরকারে লক্ষ্য যদি সন্ত্রাস দমন হয় তাহলে ঐক্যের ডাক দিতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের টাকা চুরি, তনু হত্যা, এসপির স্ত্রী হত্যা সব ঘটনা চাপা পড়েছে। সরকার একটি ঘটনার পর আরেকটি ঘটনা চাপা দিচ্ছে। এতে করে দেশ ও জাতিকে নিরাপত্তাহীনতায় ঠেলে দিচ্ছে। প্রধানমন্ত্রী তো আগাম বলে দিয়েছেন এমন ঘটনা আবার ঘটতে পারে। ঘটালে তো ঘটবেই।

১৪ দল মানে দেশকে ধ্বংস করা নিঃশেষ করার দল বলেও মন্তব্য করেন গয়েশ্বর।

জাতীয় নাগরিক সংসদের সভাপতি খালেদা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আহম্মেদ আজম খান, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের রহমতুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সুকুমল বড়ুয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *