কালুরঘাটে বিদ্যুৎ বিতরণ কেন্দ্রে হামলা, গুলি

Slider গ্রাম বাংলা

biddut_sm_812271288

চট্রগ্রাম নগরীর চান্দগাঁও থানার কালুরঘাটে স্থানীয় বিদ্যুৎ বিতরণ কেন্দ্রে হামলা করেছে অবরোধ সমর্থকরা। এসময় তারা কেন্দ্রের মূল ভবনের সামনে দু’টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে এবং বড় ইটের টুকরো ছুঁড়ে একটি গাড়ি ভাংচুর করেছে।

শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটেছে।

চান্দগাঁও থানার ওসি সৈয়দ আব্দুর রউফ  বলেন, তিনজন যুবক মুখোশ পড়ে পায়ে হেঁটে বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের সামনে আসেন। তারা কেন্দ্র লক্ষ্য করে দু’টি ককটেল ছুঁড়ে মারে। একটি ককটেল ভবনের ফটকের সামনের রাস্তায় এবং আরেকটি সিঁড়িতে গিয়ে পড়ে। বিকট শব্দে ককটেল দু’টি বিস্ফোরিত হওয়ার পর সেখানকার কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

এসময় তিন যুবক বড় বড় ইটের টুকরা ছুঁড়ে মারলে কেন্দ্রের সামনে রাখা পিডিবি’র একটি পিকআপ ভ্যানের সামনে আয়না ক্ষতিগ্রস্ত হয়েছে।

হামলার সময় স্থানীয় লোকজন তাদের প্রতিরোধে এগিয়ে এলে যুবকেরা গুলি ছুঁড়ে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে পুলিশ একটি গুলির খোসা উদ্ধার করেছে বলে জানিয়েছেন ওসি।

বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের বিএনপি-জামায়াত সমর্থিত শ্রমিক-কর্মচারিরা এ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে বলে ধারণা করছেন ওসি।

শুক্রবার রাতে ২টা ৪২ মিনিটে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় ডেসকো।  এরপর শনিবার দুপুরে নগরীল আগ্রাবাদে চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অফিসেও ককটেল নিক্ষেপ করেছে অবরোধকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *