শ্রীপুরে রাজস্ব অর্থায়নের মাছের পোনা অবমুক্ত ও বিতরন

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

16658_gazipur

রাতুল মন্ডল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে সরকারের রাজস্ব অর্থায়নে উন্মুক্ত জলাশয়ে ও প্রতিষ্ঠানের জলাশয়ে মাছের পোনা বিতরণ ও অবমুক্ত করা হয়েছে । গতকাল সকালে উপজেলা চত্তরে গাজীপুর -৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. রহমত আলী এমপি এ সব পোনা বিতরন ও অবমুক্তকরনের শুভ উদ্ভোধন করেন । পরে দুপুরে গোসিংঙ্গা ইউনিয়নের প্রাচীনতম সেরার খালের উন্মুক্ত জলাশয়ে মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন জাতের মাছের পোনা ছাড়া হয় ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, মৎস্য অধিদফতরের ডিরেক্টর অব অ্যাডমিন পরিমল চন্দ্র দাস, জেলা মৎস্য কর্মকর্তা মো.আবদুল মজিদ,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক, সহকারী মৎস্য কর্মকর্তা মো. বদিউজ্জামান,উপজেলা চেয়াম্যান আবদুল জলিল, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল বুলবুল প্রমূখ ।

শ্রীপুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক বলেন, দেশে মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সরকার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে । এর ধারাবাহিকতায় সরকারী রাজস্ব অর্থায়নে ঊনিশটি জলাশয় ও প্রতিষ্ঠানে এক লাখ বাইশ হাজার টাকার (৪১৩.৫৬ কেজি) রুই, কাতলা,মৃগেল,কালি বাউস ও গোনিয়া মাছের পোনা বিতরন ও পোনা অবমুক্ত করা হয় । পরে দুপুরে পাশের গোসিঙ্গার সেরার খালে ৪০ কেজি পোনা মাছ ছাড়া হয় । এতে ওই খালে মাছের প্রাকৃতিক উৎপাদন ব্যাপক বৃদ্ধি পাবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *