শ্রীপুরে উপজেলা প্রসাসনের জঙ্গী বিরোধী কনভেনশন অনুষ্ঠিত

Slider গ্রাম বাংলা

DSCN1849

রাতুল মন্ডল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: জঙ্গীবাদের আস্তানা শ্রীপুরে হবে না, এই স্লোগানে জঙ্গী ও নাশকতা বিরোধী কনভেনশন ২০১৬ গাজীপুরের শ্রীপুর উপজেলা প্রসাসনের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ আগস্ট) বেলা ১০টার দিকে শ্রীপুর উপজেলা পরিষদ চত্বরে ছাত্র,শিক্ষক,ইমামসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ কনভেনশনে অংশগ্রহণ করেন। শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল আওয়ালের স্বাগত বক্তব্যে কনভেনশন শুরু হয়। দুপুর আড়াইটার দিকে গণভোজের মধ্য দিয়ে কনভেনশনের সমাপ্তি ঘটে।

গাজীপুর জেলা প্রশাসক এস.এম আলমের সভাপতিত্বে শ্রীপুর উপজেলা সমবায় অফিসার গোলাম মোর্শেদ মৃধার সঞ্চালনায় কনভেনশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ এড. রহমত আলী এমপি।

আরো বক্তব্য রাখেন, গাজীপুর সেনানিবাসের ডিজিএফআই ইনচার্জ ল্যাফন্টেনেল কর্ণেল হাসনাত আহম্মেদ, গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. রাসেল,  গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আজমতউল্লাহ্ খান,কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ কমিটির সহ-সম্পাদক স্থানীয় সাংসদ পুত্র এড. জামিল হাসান দূর্জয়, শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. শামসুল আলম প্রধান, সা.সম্পাদক মোস্তাফিজুর রহমান বুলবুল, পৌর আওয়ামীলীগের সভপতি রফিকুল ইসলাম মন্ডল, সা.সম্পাদক শেখ নজরুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি বেলাল হোসেন মিয়া, কলেজ শিক্ষক প্রতিনিধি নূরনবী আকন্দ, কাওরাইদ ইউপির চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল প্রমূখ।

আগত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, স্বাধীন রাষ্ট্রে এক অপশক্তি মাথা নারা দিতে চাচ্ছে তাদের প্রতিহিত করা যাবে সকলের প্রচেষ্টার মাধ্যমে। তাই তোমরা এখন থেকেই জঙ্গীবাদকে না বল, এদের কোন জায়গা শ্রীপুর তথা বাংলার মাটিতে হবে না। তিনি আরো বলেন, জনসচেতনা বাড়ালে দেশ থেকে একেবারে জঙ্গীবাদ শেষ হয়ে যাবে। কিছু বিপদঘামী সন্ত্রাসী ধর্মকে ভূল ব্যাখ্যা দিয়ে শিক্ষিত ছেলে মেয়েদের মাথা ওয়াশ করে তাদের জঙ্গীবাদের দিকে ঢেলে দিচ্ছে। এদের কাছ থেকে তোমাদের দূরে থাকতে হবে। শ্রীপুরে কোন জঙ্গীবাদের জায়গা হবে না বলে তিনি হুশিয়ারি দেন।

জেলা প্রশাসক সভাপতির বক্তব্যে বলেন, শিক্ষক ও ইমামদের এই পরিস্থিতিতে বিশেষ ভূমিকা রাখতে হবে। কিছুতেই যেন শিশুরা জঙ্গীবাদের সাথে জড়িয়ে না পড়ে তার বিষয়ে আরো লক্ষ্য রাখবেন। সকলকে জঙ্গীবাদের বিষয়ে অবহিত করতে হবে বলে তিনি আশা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *