ধর্মঘটের ডাক জবি শিক্ষার্থীদের

Slider ফুলজান বিবির বাংলা

file (1)

 

ঢাকা: কারাগারের জায়গায় আবাসিক হল নির্মাণের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মিছিলে পুলিশের বাধা দেয়ার প্রতিবাদে একই দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ঘোষণা করেছেন শিক্ষার্থীরা। হল নির্মাণের বিষয়ে প্রধানমন্ত্রীর স্পষ্ট ঘোষণা পেলেই তারা এই ধর্মঘট প্রত্যাহার করবেন বলে জানিয়েছেন।
পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে মিছিল নিয়ে যাওয়ার কথা ছিল শিক্ষার্থীদের। এ জন্য শিক্ষার্থীরা সকাল সাড়ে আটটার দিকে বিশ্ববিদ্যালয় এলাকায় জড়ো হতে শুরু করেন। এরপর সাড়ে নয়টার দিকে তাঁরা মিছিল নিয়ে বের হন। মিছিলটি এগোতে থাকলে বিভিন্ন সড়কে পুলিশ বাধা দেয়। জজ কোর্ট এলাকায় প্রথম ব্যারিকেড ভাঙেন শিক্ষার্থীরা। এরপর রায় সাহেব বাজার মোড়ে। মিছিলটি নয়াবাজার মোড় পেরিয়ে বংশাল রোডের দিকে এলে পুলিশ কাঁদানে গ্যাসের শেল, রাবার বুলেট, জলকামান থেকে পানি ছিটিয়ে ও লাঠিপেটা করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়।
এ সময় কয়েকজন শিক্ষার্থী আহত হন। তাঁদের মধ্যে তৌফিক এলাহী ও মিথুন রায় নামের দুই শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে শিক্ষার্থীরা ইংলিশ রোডের মাথায় বিক্ষোভ করতে থাকেন। বেলা দুইটার দিকে আন্দোলনকারীদের পক্ষে ধর্মঘটের ঘোষণা দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *