‘পুলিশ ক্রসফায়ার করে না’

Slider জাতীয়

 

19911_mia

 

 

 

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, পুলিশ কখনো ক্রসফায়ার করে না, তাদের কাজ হচ্ছে আসামিদের ধরে আইনে সোপর্দ করা। আজ সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি। তবে অপরাধী ধরতে গিয়ে পুলিশ আক্রান্ত হলে এনকাউন্টারে যেতে বাধ্য হয় পুলিশ। তখন দুই একজন অপরাধীর মৃত্যুর ঘটনা ঘটে, অনেক সময় পুলিশ সদস্যরাও আহত হন, দাবি করেন তিনি।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আসন্ন ঈদ-উল ফিতরে ছিনতাইকারী, অজ্ঞান পার্টি, মলম পার্টির কোনো দৌরাত্ম্য থাকবে না। ইতোমধ্যে দুই শতাধিক অজ্ঞান পার্টির সদস্যকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপত্তায় আগামী ২৯ জুন থেকে প্রতিটি বাস টার্মিনালে অতিরিক্ত পুলিশ মোতায়েন করার সিদ্ধান্ত জানান তিনি।

যাত্রীদের ব্যাগ টানাটানি বন্ধ করারও নির্দেশ দেন তিনি পরিবহন শ্রমিকদেরকে। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফারুক তালুকদার সোহেল। উপস্থিত ছিলেন ডিএমপি‘র যুগ্ম কমিশনার ইমতিয়াজ আহমেদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোসলেক আহমেদ, যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক) মফিজউদ্দিন, আয়োজক সংগঠনের সহ সভাপতি রমেশ চন্দ্র ঘোষ প্রমুখ। সভার শুরুতে ট্রাফিক ব্যবস্থাপনা ও অজ্ঞান পার্টির খপ্পর থেকে রক্ষায় জনসচেতনতামূলক তথ্যচিত্র প্রদর্শন ও প্রচারপত্র বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *