বিএনপি নেতা হাফিজ উদ্দিনসহ ১১ জনের বিরুদ্ধে পরোয়ানা

Slider বাংলার আদালত

 

006_214147

 

 

 

 

 

রাজধানীর ভাটারা থানার নাশকতার একটি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর  (অব.) হাফিজ উদ্দিন আহমেদসহ ১১ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। অন্য ১০ জনের জামিন আবেদন মঞ্জুর করা হয়।

মঙ্গলবার ঢাকার মহানগর দায়রা জজ আদালতে মামলার আসামিদের বিরুদ্ধে অভিযোগ আমলে নেওয়ার জন্য দিন ধার্য ছিল।

শুনানি শেষে বিচারক মো. কামরুল হোসেন মোল্লা আসামিদের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে পলাতকদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলায় উল্লেখযোগ্য পরোয়ানা প্রাপ্তরা হলেন, বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা এম এ কাইয়ুম,বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও মারুফ কামাল খান সোহেল।

আদালতের অতিরিক্ত পিপি তাপস পাল জানান, আসামিদের গ্রেফতার করা গেলো কিনা এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামি ১৪ আগস্ট দিন ধার্য করা হয়েছে।

তিনি জানান, মামলার অন্য ১০ আসামি আদালতে হাজির ছিলেন। এদের জামিন মঞ্জুর করা হয়েছে।

মামলার তদন্তে আসামিদের বাসে আগুন দেওয়ার ও গাড়ি ভাঙচুরের অভিযোগ প্রমাণিত হওয়ায় গত বছরের ৩১ জুলাই মোট ২১ আসামির বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। একই বছরের ৯ ফেব্রুয়ারি  বাসে আগুন দেওয়া ও গাড়ি ভাঙচুরের অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে ভাটারা থানায় এই মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য,  সালাহ উদ্দিনর ঢাকা থেকে উধাও হওয়ার দুই মাস পর গত বছরের ১১ মে ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ে হদিস পাওয়া যায়। বর্তমানে ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মেঘালয়ের আদালতে বিচার চলছে তার। বাংলাদেশ থেকে তাকে অপহরণ করা হয়েছিল বলে তিনি দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *