এইচএসসি পরীক্ষা পিছিয়েছে

Slider শিক্ষা

file

ঘূর্ণিঝড় রোয়ানুর আঘাতে উপকূলীয় অঞ্চলে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় আগামীকাল রোববার অনুষ্ঠেয় এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে।

শনিবার আন্তঃবোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মোঃ মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষার সময়সূচী পরিবর্তনের এ কথা জাজানো হয়েছে। এতে বলা হয়েছে, অনিবার্য কারণবশত পরীক্ষার সময়সূচী পরিবর্তন করা হয়েছে।

আটটি সাধারণ বোর্ডের রোববারের (২২ মে) এইচএসসি পরীক্ষা ২৭ মে অনুষ্ঠিত হবে। সাধারণ বোর্ডের পরীক্ষাগুলো সকাল-বিকেল দুই শিফটে অনুষ্ঠিত হবে। সকালের পরীক্ষা ৯টায় শুরু হবে এবং বিকেলের পরীক্ষা আড়াইটায় (আগের রুটিন অনুযায়ীই সকাল ও বিকেলের শিফট)।

আগামীকালের মাদরাসার পরীক্ষা ২৪ মে দুপুর আড়াইটায় হবে। এ পরীক্ষা গত ৮ মে জামায়াতের হরতালের কারণে পিছিয়ে আগামীকাল রোববার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেটি আবারো পেছানো হলো।

এদিন মাদারাসা বোর্ডের অধীন রসায়ন প্রথম পত্র (তত্ত্বীয়), অর্থনীতি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি ও সুশাসন প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), উচ্চতর ইংরেজি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), উর্দু প্রথম পত্র (অতিরিক্ত বিষয়) এবং ফার্সি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *