তনু হত্যার প্রতিবাদে জাবির সামনে অবরোধ, পুলিশের লাঠিচার্জ

Slider জাতীয়
ju_gate_208254
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রান্তিক গেটের সামনে ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে প্রগতিশীল ছাত্রজোট।

এ সময় পুলিশ লাঠিচার্জ করলে শিক্ষার্থীদের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে অন্তত ১০ জন শিক্ষার্থী আহত হন।

সোমবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত অবরোধ চলাকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, তনুর হত্যাকারীদের বিচারের দাবিতে সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেটের সামনে ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে প্রগতিশীল ছাত্রজোট। এতে মহাসড়কে শত শত যানবাহন আটকা পড়ে। পরে পুলিশ অবরোধকারীদের লাঠিচার্জ শুরু করলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে অন্তত ১০ জন আহত হন।  আটক করা ১৩ জনকে। পরে সকাল ৯টায় অবরোধকারীরা সরে গেলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল বলেন, ‘এ হামলায় প্রমাণ হয়, প্রশাসন কার পক্ষে।’

তিনি হামলার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দায়ী করেন।

সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আজিম বলেন, ‘কর্মসূচি পালন করতে গিয়ে অন্যের সমস্যা বা বিশৃঙ্খলা সৃষ্টি করা ঠিক নয়।’

নতুন করে আর যেন অপ্রীতিকর ঘটনা না ঘটে এ জন্য ঢাকা আরিচা মহাসড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েন হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, তনু হত্যার বিচারের দাবিতে সোমবার আধা বেলা হরতাল পালন করছে বিভিন্ন ছাত্র সংগঠন।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে গত ২০ মার্চ খুন করে দুর্বৃত্তরা।

ওই দিন রাত সাড়ে ১০টার দিকে কুমিল্লা সেনানিবাসের ভেতরে পাওয়ার হাউসের অদূরে কালভার্টের পাশে তার লাশ পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *