প্রধানমন্ত্রী আজ বিএসসি টাওয়ার উদ্বোধন করবেন

Slider জাতীয় সামাজিক যোগাযোগ সঙ্গী
1492229612
বাংলাদেশ শিপিং করপোরেশন-বিএসসি’র নবনির্মিত বাণিজ্যিক ভবন ‘বিএসসি টাওয়ার’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বিএসসি’র রাজধানীর দৈনিক বাংলা মোড়ের ২৫ তলার এ বাণিজ্যিক ভবন উদ্বোধন করবেন তিনি।
দশ কাঠার অধিক পরিমাণ জমিতে ভূমিকম্প সহনীয় ২৫তলা অফিস-কাম-বাণিজ্যিক ভবন নির্মাণে বিএসসির নিজস্ব তহবিল থেকে ৬৩ কোটি ১৮ লাখ টাকা ব্যয় হয়েছে। টাওয়ারে ২৫টি ফ্লোরে আনুমানিক ১ লাখ ২৯ হাজার বর্গফুট স্পেস রয়েছে।
গাড়ি পার্কিংয়ের জন্য তিনটি বেইজমেন্টসহ পাঁচটি ফ্লোর, গাড়ি উঠানামার জন্য দুটি কার লিফট, একটি পৃথক ফায়ারম্যান লিফট, উচ্চ গতিসম্পন্ন তিনটি প্যাসেঞ্জার লিফট, দুটি প্রশস্ত সিঁড়ি ও একটি র‌্যাম্প রয়েছে। প্রতি ফ্লোরে ভাড়াযোগ্য অফিস স্পেস রয়েছে ৪ হাজার বর্গফুট।
বিএসসি’র নিজস্ব ভবন নির্মাণের জন্য ১৯৭৩ সালে তৎকালীন ডিআইটি থেকে বর্তমানে দৈনিক বাংলা মোড়ে প্লটটি বরাদ্দ পাওয়া যায়। তবে পরিকল্পনা করেও এ জমিতে ভবন নির্মাণ সম্ভব হয়নি। নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খানের নিজস্ব উদ্যোগ ও বিএসসি’র প্রস্তাব অনুযায়ী সংস্থার আয় বৃদ্ধির জন্য ঢাকায় আধুনিকমানের বিএসসি’র আঞ্চলিক অফিস-কাম-বাণিজ্যিক ভবন নির্মাণের সিদ্ধান্ত হয়।
সে অনুযায়ী নৌপরিবহণ মন্ত্রী ২০১১ সালের ২৭ জুলাই ভবনটির নির্মাণ কাজের উদ্বোধন করেন এবং ভবন নির্মাণাধীন অবস্থায় ২০১৩ সালের ৯ অক্টোবর চতুর্থ তলায় বিএসসি’র আঞ্চলিক অফিসের উদ্বোধন করেন।
গণপূর্ত অধিদফতর ও স্থাপত্য অধিদফতর টাওয়ারটির নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে। -বাসস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *