বিএনপির সভায় ককটেল বিস্ফোরণ, ফখরুলের নিন্দা

Slider রাজনীতি

 

1447655249

 

 

 

 

 

 

কুমিল্লার চান্দিনায় বিএনপির নির্বাচনী সভায় ককটেল বিস্ফোরণের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২১ ডিসেম্বর) বেলা আড়াইটায় সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে বলা হয়, আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সোমবার (২১ ডিসেম্বর) কুমিল্লার চান্দিনায় মেয়র প্রার্থীর পক্ষে নির্বাচনী সভায় বসেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক জয়নুল আবদীন ফারুকসহ স্থানীয় নেতাকর্মীরা।

এসময় আওয়ামী লীগ সন্ত্রাসীরা সভায় ককটেল বিস্ফোরণ ঘটনায় বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

বিবৃতিতে ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, বর্তমান ভোটারবিহীন স্বেচ্ছাচারী সরকার আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনকে সামনে রেখে দেশব্যাপী বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর দমন-পীড়ণের যে ভয়াবহতা চালিয়ে যাচ্ছে তারই ধারাবাহিকতা কুমিল্লার চান্দিনায় নির্বচানী সভায় ককটেল হামলা। কেবলমাত্র নিশ্চিত পরাজয়ের গ্লানি থেকে মুক্তি পেতে এবং পেশি শক্তি প্রদর্শণ করে সারাদেশের ন্যায় চান্দিনা পৌর মেয়রের পদটিও ছিনিয়ে নিতে এধরণের হামলা করা হয়।

তিনি বলেন, বারবার নির্বাচন কমিশনকে এ ধরণের অন্যায়ের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে অনুরোধ করা হলেও কমিশন বরাবরের মতোই নির্বিকার রয়েছে।

ফখরুল বলেন, ভোটারদেরকে মধ্যে ভয়ভীতি তৈরি করতেই এধরণের হামলা চালানো হয়েছে। নির্বাচন কমিশন যদি সন্ত্রাসীদের এসব হামলা বন্ধ ও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনরোধে কোনো কার্যকর পদক্ষেপ নিতে ব্যর্থ হয়, তাহলে দেশবাসীর বুঝতে কষ্ট হবে না যে-বর্তমান নির্বাচন কমিশন অতীতের মতোই আওয়ামী লীগ সরকারের অশুভ ইচ্ছা বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি অবিলম্বে নির্বাচনী সভায় ককটেল হামলাকারী সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *