নাটোরের জেলা প্রশাসক হিসেবে যোগ দিলেন গোলামুর রহমান

Slider রাজশাহী

নাটোরে নতুন জেলা প্রশাসক হিসেবে যোগ দিয়েছেন বাংলাদেশ শিপিং কর্পোরেশনের সদ্য বিদায়ী মহাব্যবস্থাপক (প্রশাসন) গোলামুর রহমান। মঙ্গলবার নাটোর সার্কিট হাউজে তাকে বরণ করে নেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. রাজ্জাকুল ইসলামের নেতৃত্বে জেলা প্রশাসনের একদল কর্মকর্তা।

নবাগত জেলা প্রশাসক গোলামুর রহমান চট্টগ্রামের পাঁচলাইশ উপজেলার দোহাজারী গ্রামে ১৯৭১ সালের ১২ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ২০তম বিসিএসের (প্রশাসন) মাধ্যমে সরকারী চাকরীতে যোগদার করেন। তার পিতা বীর মুক্তিযোদ্ধা মরহুম আহমেদ শাফী একজন পুলিশ সুপার ছিলেন।

গোলামুর রহমান ১৯৮৮ সালে চট্টগ্রামের হাজী মুহাম্মদ মহসীন কলেজের বিজ্ঞান বিভাগ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশ করেন। এরপর ১৯৮৭-৮৮ শিক্ষাবর্ষের একজন ছাত্র হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে সম্মান ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনের শুরুতে গোলামুর রহমান চট্টগ্রাম ক্যান্টনমেন্ট কলেজে ইংরেজি বিভাগে লেকচারার হিসেবে যোগ দেন। পরে তিনি বিসিএসের মাধ্যমে বরিশাল ও কক্সবাজার জেলা প্রশাসনের সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

এরই ধারাবাহিকতায় রাঙ্গামাটির লংগদু, কক্সবাজারের উখিয়া, নোয়াখালীর সুবর্ণচরে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর কুমিল্লায় অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *