‘বিএনপি নিঃশেষ হওয়ার পথে’

Slider রাজনীতি

 

ershadh_bg_627888736

 

 

 

 

ঢাকা: জাতীয় পার্টিকে (জাপা) নিঃশেষ করার চেষ্টা করে এখন বিএনপিই নিঃশেষ হওয়ার পথে বলে মন্তব্য করেছেন জাপার চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

‘সংবিধান সংরক্ষণ দিবস’ উপলক্ষে রোববার (৬ ডিসেম্বর) রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশন মিলনায়তনে জাপা আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ জাপার আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা।

এরশাদ বলেন, বিএনপি জাতীয় পার্টিকে (জাপা) নিঃশেষ করতে চেয়েছিল। আমার নামে ৪২টি মিথ্যা মামলা দিয়েছিল। কিন্তু আল্লাহর বিচার আছে। আজ তাদের ঠিকানা নাই। বিএনপিই এখন নিঃশেষ হওয়ার পথে।

প্রধান নির্বাচন কমিশনারের সমালোচনা করে জাপা চেয়ারম্যান বলেন, তিনি অসুস্থ হয়ে ডাক্তারের কাছে গিয়েছিলেন, কিন্তু এক্স-রে করে তার মেরুদণ্ড পাওয়া যায়নি। তিনি একজন মেরুদণ্ডহীন মানুষ। মেরুদণ্ড থাকলে তিনি যেন আগামী পৌরসভা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করে দেখান।

বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে প্রধানমন্ত্রীর বিশেষ দূত বলেন, তারা দু‘দলই জিঘাংসার রাজনীতি করে। জনগণ তাদের পছন্দ করে না, জনগণ পরিবর্তন চায়, জাপাকে চায়। আল্লাহ আমাদের সুযোগ দিয়েছেন, এ সুযোগ কাজে লাগাতে হবে।

দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির সমালোচনা করে এরশাদ বলেন, দেশে প্রতিনিয়তই গুম-খুন হচ্ছে। পত্রিকায় দেখলাম আওয়ামী লীগের এক নেতা খুন হয়েছেন, পাঁচ বছরের একটি শিশুকে পর্যন্ত নির্যাতন করা হয়েছে। তাদের হাতে কেউ নিরাপদ নয়। এর কারণ দেশে সুশাসন নেই।

এসময় সাবেক এই স্বৈরশাসক তার বিরুদ্ধে আন্দোলনরত শহীদ নুর হোসেন এবং ডা. মিলন হত্যার বিচার দাবি করে বলেন, আমিও মিলন হত্যার বিচার চাই, কারা তাকে খুন করেছিল খুঁজে বের করুন। শাস্তি দিন, কিন্তু সেই সাহস আপনাদের নেই।

সভায় প্রধান বক্তা ছিলেন জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাপার প্রেসিডিয়াম সদস্য ও পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। আরও বক্তব্য রাখেন জাপার প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি এইচ এম ফয়সাল চিশতী, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সাইফুদ্দিন আহমেদ মিলন, মীর আব্দুস সবুর ও জাতীয় যুব সংহতির সভাপতি রেজাউল ইসলাম ভূইয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *