পৌর নির্বাচন কানাইঘাটে দুই মেয়রসহ ৮জনের প্রার্থিতা বাতিল

Slider জাতীয়

 

 

 

image_278032.ec

 

 

 

 

 

 

সিলেট: সিলেটের কানাইঘাট পৌরসভায় মেয়র পদে দুই প্রার্থী ও কাউন্সিলর পদে ৬ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

মেয়র পদের প্রার্থিতা বাতিল হওয়া দুইজন হলেন-খেলাফত মজলিশের হাফেজ মো. ইসলাম উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম।

রোববার (০৬ ডিসেম্বর) দুপুরে ওই পৌরসভার রিটার্নিং কর্মকর্তার  দায়িত্বে থাকা জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

বাংলানিউজকে তিনি বলেন, মেয়র প্রার্থী হাফেজ ইসলাম উদ্দিনের মনোনয়নপত্রে প্রস্তাবকের স্বাক্ষর এবং অপর প্রার্থী সিরাজুল ইসলামের মনোনয়নপত্রে প্রস্তাবক-সমর্থকের স্বাক্ষর ছিল না। তাই তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান পৌর মেয়র লুৎফুর রহমান, বিএনপির প্রার্থী উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক রহিম উদ্দিন ভরসা,  জাতীয় পার্টির (জাপা) প্রার্থী উপজেলা জাপার সাধারণ সম্পাদক বাবুল আহমদ, জাসদ প্রার্থী তাজ উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা ওলিউল্লাহ, জাপা নেতা সোহেল আমিন ও সুলতান আহমদের মনোনয়ন বৈধ হয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, কানাইঘাট পৌরসভায় প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে সাধারণ কাউন্সিলর ৪৪ জনের মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তারা হলেন-পৌরসভার ১নম্বর ওয়ার্ডে সৈয়দ আহমদ, ২নম্বর ওয়ার্ডে শরিফ উদ্দিন, ৬নম্বর ওয়ার্ডে ফখর উদ্দিন, ৭নম্বর ওয়ার্ডে মুহিবুর রহমান, ৮নম্বর ওয়ার্ডে হোছন আহমদ ও রইছ উদ্দিন।

এছাড়া পৌরসভায় সংরক্ষিত ৫ কাউন্সিলর প্রার্থীর সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে।

সহকারী রিটার্নিং অফিসার কামাল আহমদ জানান, সকাল ১০টায় এ পৌরসভায় তিনটি পদে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত।  image_278032.ec

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *