রাতে সিনিয়র নেতাদের সঙ্গে বসছেন খালেদা জিয়া

Slider রাজনীতি

fbfa41357f4145f42e11ce89de3a6faf-images

দলীয় প্রতীকে পৌর নির্বাচনে অংশ নেওয়া বা না নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে দলের সিনিয়র নেতাদের বৈঠক ডেকেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার রাত ৮টায় গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।
বৈঠকে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য, চেয়ারপারসনের উপদেষ্টা, ভাইস চেয়ারপারসন ও যুগ্ম মহাসচিবরা উপস্থিত থাকবেন। দীর্ঘ আড়াই মাস পর খালেদা জিয়া গুলশানের নিজ কার্যালয়ে সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করে এ বৈঠক আহ্বান করেন।
দলীয় সূত্র জানায়, আজকের বৈঠকে দলীয় প্রতীকে পৌরসভা নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের কাছে বেশ কিছু দাবিনামা পেশ করবে বিএনপি। বিশেষ করে নিবন্ধিত কোনো রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা না করে দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনের সিদ্ধান্তের প্রতিবাদ জানাবে তারা। দলীয় প্রতীকে নির্বাচিত সংসদ সদস্যরা ফ্লোরক্রসিং করলে সদস্যপদ বাতিলের যে বিধান রয়েছে, তা স্থানীয় সরকারের ক্ষেত্রে রাখার যৌক্তিকতা তুলে ধরবেন তারা। একই সঙ্গে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডে আন্তরিক হলে বরখাস্তকৃত বিএনপি সমর্থিত জনপ্রতিনিধিদের স্বপদে বহাল, গ্রেফতারকৃত সম্ভাব্য প্রার্থীদের মুক্তি ও হয়রানি বন্ধ ইত্যাদি দাবি-দাওয়া তুলে ধরবে বিএনপি।
দীর্ঘ দুই মাসের বেশি লন্ডনে থেকে দেশে ফেরার পর খালেদা জিয়া মঙ্গলবার রাত সোয়া ৯টার দিকে কার্যালয়ে যান। এ সময় দলের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। দলের জ্যেষ্ঠ নেতারা কার্যালয়ে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *