বাংলাদেশ-ভারত সীমান্ত সম্মেলন

Slider ফুলজান বিবির বাংলা সারাবিশ্ব

images

চট্টগ্রাম সার্কিট হাউসে জেলা প্রশাসক পর্যায়ে বাংলাদেশ-ভারত যৌথ সীমান্ত সম্মেলন শুরু হয়েছে। বুধবার সকালে চট্টগ্রামের রাঙামাটি, বান্দরবান এবং ভারতের মিজোরাম সেক্টরের এ বৈঠক শুরু হয়।

বৈঠকে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ। তিনি বলেন, এ বৈঠক বন্ধুপ্রতিম দুটি দেশের পারস্পরিক বোঝাপড়া, সৌহার্দ্য এবং সীমান্তের নিরাপত্তা জোরদারে কার্যকর ভূমিকা রাখবে। ভারত একাত্তরে আমাদের মহান মুক্তিযুদ্ধের সময় অসামান্য সহযোগিতার হাত বাড়িয়েছিল। স্বাধীনতার পরও অকৃত্রিম বন্ধুরাষ্ট্র হিসেবে সহযোগিতা করে আসছে।

অনুষ্ঠানের সভাপতি চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, রাঙামাটি ও বান্দরবান পর্যায়ের জেলা প্রশাসকদের সঙ্গে ওপারের সম পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শুরু হলো। এতে নয়টি এজেন্ডার ওপর আলোচনা হবে। আগামী ২৬ ডিসেম্বর চট্টগ্রামের সীমান্ত সম্মেলন হওয়ার কথা রয়েছ ভারতের পক্ষে আলোচনায় অংশ নিচ্ছেন লুংলি জেলার ডিস্ট্রিক ম্যাজিস্ট্রেট আশীষ মহেন্দ্র সুরে, মামিত জেলার মিসেস লালবিয়া শঙ্করী, মামিতের পুলিশ সুপার সিলাল রুমাইয়া, চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার প্রমুখ।

বাংলাদেশের পক্ষে বান্দরবানের রুমা, হরিয়ানা, বরকল ২৫ ও ৫৩ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক, সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপাররা রয়েছেন বৈঠকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *