লন্ডনে সমাবেশে বক্তব্য রাখবেন খালেদা জিয়া

Slider রাজনীতি
0_169806
যুক্তরাজ্যে অবস্থানরত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২ নভেম্বর সেখানে এক সমাবেশে বক্তব্য রাখবেন। খালেদা জিয়াকে সংবর্ধনা দিতে যুক্তরাজ্য বিএনপির মঙ্গলবার নির্ধারিত সমাবেশ বাতিলের পর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লন্ডন ও ঢাকার বিএনপি সূত্রগুলো এ তথ্য জানিয়েছে।
জানা গেছে, মঙ্গলবার লন্ডনে একটি মাঝারি আয়তনের হলে বিএনপি নেত্রীর সংবর্ধনার আয়োজন করা হয়েছিল। যুক্তরাজ্য ও প্রতিবেশী দেশগুলো থেকে ওই সমাবেশে বিপুলসংখ্যক প্রবাসী নেতাকর্মীর যোগদানের কথা। নির্ধারিত ওই হলে এত মানুষের স্থান সংকুলান না হলে হট্টগোল ও বিশৃঙ্খলার সৃষ্টি হতে পারে বলে নেতারা আশঙ্কা করেন। এর প্রেক্ষাপটে ওই সমাবেশ বাতিলের নির্দেশ দেন খালেদা জিয়া।
এর আগে গত ২৪ সেপ্টেম্বর লন্ডনে বিএনপিপ্রধানের ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানেও তুমূল হৈচৈ ও বিশৃঙ্খলা হয়।
এ ছাড়া যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতাকর্মীরা খালেদা জিয়ার সমাবেশ ঘিরে বিক্ষোভ দেখানোর হুমকি দিয়েছে বলেও বিএনপি নেতারা জানান। এর পরিপ্রেক্ষিতে সার্বিক নিরাপত্তার দিক বিবেচনা করে চার হাজার লোকের আসন দেওয়ার উপযোগী বড় হল ভাড়া করা হচ্ছে বলেও জানান তারা।
যুক্তরাজ্য বিএনপির সভাপতি এমএ মালেক সমকালকে বলেন, ছোট হলের কারণে আজকের সমাবেশ বাতিল করা হয়েছে। নভেম্বরের প্রথম দিকেই চেয়ারপারসনকে বড় পরিসরে সংবর্ধনা দেওয়া হবে।
এদিকে, তারেক রহমানের সঙ্গে ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, ২ নভেম্বরই ওই সমাবেশ হবে। সূত্রটি জানিয়েছে, চিকিৎসকরা বিএনপি নেত্রীকে যুক্তরাষ্ট্রে যাওয়ার পরামর্শ দিলেও তিনি যেতে চাচ্ছেন না। ৬ নভেম্বরে দেশে ফিরতে পারেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *