অবৈধ সরকার পতনে শপথ নিল নবগঠিত বিএনপির মালয়েশিয়া

রাজনীতি

bnp nirbahi sova

 

 

 

 

 

বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় আসীন অবৈধ সরকারের প্রধানমন্ত্রী নব্য স্বৈরাচার শেখ হাসিনার হাত থেকে দেশ ও গনতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে মাঠে নামার শপথ নিয়েছে বিএনপির মালয়েশিয়া নবগঠিত কমিটি। এ আন্দোলনে বহির্বিশ্বে অবস্থানরত সকল প্রবাসীদের শামিল করে অবৈধ সরকারের বিদায় নিশ্চিতের আন্দোলনে অংশ নেওয়ারও আহবান জানানো হয়।
১৮ অক্টোবর রবিবার কুয়ালালামপুরের হোটেল সলিলে বিএনপির মালয়েশিয়া প্রথম কার্যনির্বাহী কমিটির সাধারণ সভায় এ শপথ নেন নবগঠিত কমিটির নেতারা।
মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশাররফ হোসেনের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন মালয়েশিয়া বিএনপি সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান। অনুষ্ঠান শুরু হয় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত, জাতীয় সঙ্গীত ও দলীয় সঙ্গীতের মধ্যদিয়ে।
মালয়েশিয়া বিএনপি প্রতিষ্ঠাতা সভাপতি ডা. আহমেদ বোরহান অসুস্থ থাকায় নবগঠিত বিএনপির মালয়েশিয়া শাখার নেতৃবৃন্দকে শপথ পাঠ করান বিএনপির মালয়েশিয়া সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান।
শুভেচ্ছা বক্তব দেন বিএনপি মালয়েশিয়া সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশারফ হোসেন। তিনি বলেন তারেক রহমানের জনপ্রিয়তা বর্তমান অবৈধ সরকার দিশেহারা হয়ে তার বিরুদ্ধে কুত্সা ও মিত্তা মামলা দিয়ে তাকে হয়রানি করা হচ্ছে। তারেক রহমান বীরবেশে দেশে ফিরবে এবং আগামী দিনের রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হবে।
বাংলাদেশ জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের সহসভাপতি ও মালয়েশিয়া বিএনপি সিনিয়র সহসভাপতি মাহবুব আলম শাহ বলেন বাংলাদেশ এখন সংবিধান অনুযায়ী চলছে না। বর্তমান সময়ের প্রধান দাবি হল বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা। তাই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। ৫ জানুয়ারির অবৈধ নির্বাচন বাতিল করে সংবিধান সংশোধনের মাধ্যমে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন দিতে হবে।

সভায় বক্তারা বলেন, দেশের গণতন্ত্র, বাকস্বাধীনতা ও মানবাধিকার প্রতিষ্ঠায় ২০ দলীয় জোটের বাইরের দল গুলোকেও ঐক্যবদ্ধ করতে হবে।
বর্তমান ক্ষমতাসীনরা আইন না করেই গণমাধ্যমের কণ্ঠ রোধ করছে জানিয়ে মালয়েশিয়া কমিটির নেতারা বলেন, এ কঠিন অবস্থাতেও গণমাধ্যমগুলোকেই সরকারের দুর্নীতির মুখোশ উন্মোচনে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

সমাপনী বক্তব্যে মালয়েশিয়া বিএনপির মালয়েশিয়া সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান বাদল বলেন, কমিটি গঠন করতে গিয়ে আমাদের ভুল ত্রুটি হতে পারে। বিএনপি শান্তিপ্রিয় রাজনীতিতে বিশ্বাসী। আপনাদের দরজা সব সময় খোলা আছে। তাই সকল ভেদাভেদ ভুলে গিয়ে আসুন আমরা সরকার পতনের আন্দোলনে যোগ দেই।

মালয়েশিয়া বিএনপির কমিটি ঘোষণা করায় মহান আল্লাহ দরবারে শুকরিয়া আদায় করে তিনি ধন্যবাদ জানান , দেশনেত্রী বেগম খালেদা ও দেশনায়ক তারেক রহমান, অসুস্ত থাকা বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরকে।
এ সময় তিনি নতুন কমিটির নেতৃবৃন্দকে শহীদ জিয়ার ১৯ দফার কথা স্মরন করিয়ে দিয়ে মালয়েশিয়ায় ১০০ দিনের কর্মসূচী ঘোষণা করেন।
সভায় নবগঠিত কমিটির সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন, বিএনপির পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা, ঢাকা জেলা মহিলা দলের সভাপতি সাবিনা ইয়াসমিন, কেন্দ্রীয় মহিলা দলের সহ-প্রচার সম্পাদক আয়শা সিদ্দিকা মানী, সুপ্রীম কোর্ট ন্যাশনালিস্ট ফোরামের ভাইস প্রেসিডেন্ট ড. আরিফা জেসমিন প্রমুখ।

কর্মসূচীগুলো- মালয়েশিয়া প্রত্যন্ত অঞ্চলে একশো দিনের মধ্যে সকল শাখা কমিটি গঠন, প্রবাসীদের জন্য হেল্পডেস্ক গঠন, মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে সরকারের দুর্নীতি জাতির কাছে তুলে ধরা, মালয়েশিয়ার সরকার; বিরোধীদল; এনজিও; মানবাধিকার সংস্থা; মালয়েশিয়ান গণমাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল, নারীদের রাজনীতিতে সম্পৃক্ত করতে সেমিনার ও সিম্পজিয়ামের আয়োজন করা, বিএনপির প্রবাসী শাখাগুলোর সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে সরকার পতনের আন্দোলন জোরদার করা, জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলোর কাছে সরকারের সকল অবৈধ কার্যকলাপ তুলে ধরা, কেন্দ্রের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করা, বাংলাদেশ বিরোধী যে কোনো কার্যকলাপ ও প্রবাসীদের অধিকার আদায়ে দুতাবাসে স্মারকলিপি প্রদান করা, মালয়েশিয়া অবস্থানরত ছাত্র-শিক্ষক, ব্যবসায়ী, পেশাজীবী, ডাক্তার ইঞ্জিনিয়ারের সমন্বয়ে একটা উপদেষ্টা প্যানেল করে মালয়েশিয়া বিএনপিকে আরো শক্তিশালী করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের হাতকে আরো শক্তিশালী করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *