প্রধানমন্ত্রীর কাছে আবেদন আমাদের এক করে দিন

Slider সারাদেশ

Exif_JPEG_420

টঙ্গী( গাজীপুর) প্রতিনিধি:বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আয়োজক সাদ পন্থীরা ইজতেমার দুই পক্ষ কে এক করে দেয়ার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রীর কাছে।

আজ মঙ্গলবার বিকেল ৪ টায় প্রশাসন কর্তৃক ইজতেমা ময়দানের দায়িত্ব বুঝে নেয়ার পর তাৎক্ষণিক এক প্রেসব্রিফিং করে তারা প্রধানমন্ত্রীর কাছে এই আহবান জানান।

সাদপন্থী শীর্ষ নেতৃবৃন্দের উপস্থিতিতে সাদপন্থী নেতা কাকরাইল মসজিদের মুরুব্বী মাওলানা আব্দুল্লাহ আল মনসুর এই আহবান জানান।

প্রেসব্রিফিং -এ, আব্দুল্লাহ আল মুনসুর বলেন, আমরা নিজামুদ্দিন মার্কাসের উত্তরসূরী। আমাদের নেতৃত্বে ৫৩ টি বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়েছে। আমরা নিজামুদ্দিন মার্কাসের মূলধারার তাবলীগ জামাত। জুবায়ের পন্থীরা ইসলাম থেকে সরে গেছে। তারা আমাদের থেকে দূরে আছে। তারা আমাদের সাথে আসলেই হয়। তাদেরকে( জুবায়ের পন্থী) আমাদের সাথে আনুন। আমরা বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানাই, আপনি আমাদের এক করে দিন। আমরা এক সাথে বিশ্ব ইজতেমা করতে চাই।

প্রতিপক্ষের বিরুদ্ধে অভিযোগ করে আল মুনসুর বলেন, আমাদের অনেক বিদেশি মেহমানদের তারা ভুল বুঝিয়ে নিয়ে গেছে। ওই সকল বিদেশিরা তাদেরকে সাদ পন্থী মনে করে প্রথম পর্বে অংশ গ্রহন করেছেন, এটা অন্যায়। ইজতেমা ময়দান হস্তান্তরের বিষয়ে তিনি বলেন, গতকাল সোমবার ময়দান হস্তান্তর করার কথা ছিল। কিন্তু তারা তা করেননি। এখন আমাদের প্রস্তুতি নিতে কষ্ট করতে হবে। তিনি আগামী বছর তাদেরকে প্রথম পর্ব দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান।

জুবায়ের পন্থীদের অভিযোগের জবাবে এই আলেম বলেন, তারা বলেছেন, তারা কোন ব্যক্তির অনুসারী নন। তারা আলমী শূরার লোক। তাহলে প্রশ্ন এসে যায়, তারা কি আমির মানেন না! প্রত্যেক প্রতিষ্ঠানের একটি প্রধান থাকে। তারাও কোন না কোন প্রতিষ্ঠানের প্রধান। প্রতিটি সন্তানের একজন পিতা থাকে উল্লেখ করে তিনি বলেন, সব কিছুরই একজন প্রধান থাকে। তিনি জুবায়ের পন্থীদের প্রতি আহবান জানিয়ে বলেন, আপনারা আমাদের সাথে আসুন। এক সাথে ইজতেমা করি।

প্রেসব্রিফিং এর পর বিশাল গাড়ি বহর ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ গ্রহনের জন্য ময়দানে প্রবেশ করেন। এসময় বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য উপস্থিত ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *