বিশ্ব ইজতেমায় ৪৩ দেশের ১৫৬৯ মুসুল্লি এসেছেন

Slider ফুলজান বিবির বাংলা
Exif_JPEG_420

বিশ্ব ইজতেমা ময়দান থেকে : কাল থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা। এরই মধ্যে ৪৩ দেশের ১৫৬৯ জন বিদেশী মেহমান এখন ইজতেমা ময়দানে অবস্থান করছেন। আরো আসছেন বলে জানা গেছে।

আজ বৃহস্পতিবার ( ০১ ফেব্রুয়ারী) রাত ৯টা টায় ইজতেমার বিদেশী খিত্তায় দায়িত্বরত একজন সরকারী কর্মকর্তা এই তথ্য জানান।

প্রাপ্ত তথ্য মতে, বৃহস্পতিবার রাত নয়টা পর্যন্ত বিশ্বের ৪৩ টি দেশের বিদেশী ১৫৬৯ জন বিদেশী মেহমান ইজতেমায় উপস্থিত হয়েছেন। তার মধ্যে
পশ্চিমবঙ্গের -৪৮৮, উর্দু – ৪৯৮, ইংলিশ-৫০৮, আরব-৮৪ জন।

৪৩টি দেশের মধ্যে ভারত পাকিস্তান, কুয়েত, সৌদিআরব, আফগানিস্তান, জাপান, ওমান, কানাডা,মোজাম্বিক, মালয়েশিয়া, দক্ষিন আফ্রিকা, কিরগিস্তান, সিঙ্গাপুর, ইটালী, জর্ডান ও যুক্তরাজ্য অন্যতম।

এদিকে বিশ্ব ইজতেমায় বিদেশি মেহমানদের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহন করেছে ইজতেমা প্রশাসন। বিদেশী মেহমানদের খিত্তাকে ঘিরে বিশেষ নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। বিদেশী খিত্তার পাশে পুলিশ র্যাব সহ সকল বাহিনীর উপ- নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে। বিশ্ব ইজতেমায় বিদেশী মেহমানদের থাকা খাওয়া যাওয়াত ও ভ্রমনের উপর নজরদারি বাড়ানো হয়েছে।

বিদেশী খিত্তার সামনে স্থাপন করা গাজীপুর মহানগর পুলিশের উপ- নিয়ন্ত্রণ কক্ষের ইনচার্জ টঙ্গী পশ্চিম থানার ওসি সাখাওয়াত হোসেন বলেন, বিদেশী মেহমানদের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা গ্রহন কর হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *