প্রতিমন্ত্রীর আসনে লড়বেন দুই স্বতন্ত্র প্রার্থীও

Slider ফুলজান বিবির বাংলা

আসন্ন জাতীয় নির্বাচন ঘিরে আওয়ামী লীগ সারা দেশে ২৯৮ প্রার্থী চূড়ান্ত করেছেন। যেখানে ঢাকা-১৯ আসনে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে বর্তমান সংসদ সদস্য ডা. এনামুর রহমানকে। তবে এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন ঢাকা-১৯ আসনের সাবেক সংসদ সদস্য তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদ ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মাদ সাইফুল ইসলাম। ফলে ভোটের মাঠে ব্যাপক প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা নেতাকর্মীদের।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. এনামুর রহমান। এর আগে গণভবনে তাকে বিভিন্ন দিক বিশ্লেষণ করে মনোনীত করা হয়।

অন্যদিকে, সন্ধ্যায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার বিষয়টি নিশ্চিত করেছেন সাবেক সংসদ সদস্য তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদ। আর রাত সাড়ে ৯টার দিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মাদ সাইফুল ইসলাম।
এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, তৃণমূল নেতাকর্মী ও এলাকাবাসীর অনুরোধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে আছি। আশা করছি, স্বতন্ত্র প্রার্থী হয়ে জনগণ তাদের সেবা করার সুযোগ দেবেন।

তিনি আরও বলেন, আমি ধামসোনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দেশের সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলাম। সেক্ষেত্রে আমার একটা ভোট ব্যাংক রয়েছে। জনগণও আমার ওপর আস্থা রেখেছিলেন, আমিও আমার ইউনিয়নকে ঢেলে সাজিয়েছি। এবার ঢাকা-১৯ তথা সাভার-আশুলিয়া ঢেলে সাজানোর পালা। এ নির্বাচনে জনগণ আমার ওপর আস্থা রাখবেন বলে আমি বিশ্বাস করি। এর আগে আমি জনগণের আস্থা রেখেছি। এবারও তাদের আস্থার প্রতিদান দেব। এ পর্যন্ত জনগণকে কথা দিয়ে আমি বরখেলাপ করিনি। এবারও কথা রাখব।

অপর স্বতন্ত্র প্রার্থী তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদ বলেন, নেতাকর্মী ও স্থানীয় ভোটারদের চাপ আছে। সেই চাপ থেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। তারপরও আমি আমার নেতাকর্মীদের সঙ্গে কথা বলছি। নেতাকর্মীরা যেভাবে চাইবেন আমি সেভাবে সিদ্ধান্ত নেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *