গাজীপুরে পুলিশ সদস্যদের বহন করা পিকআপে আগুন

Slider জাতীয়


গাজীপুরে বেতন বাড়ানোর দাবিতে পঞ্চম দিনের মতো আন্দোলনে নেমেছেন শ্রমিকরা। রোববার (২৯ অক্টোবর) বেলা ১১টা থেকে গাজীপুরের কোনাবাড়ি, ভোগড়ার আশপাশে কয়েকটি গার্মেন্টস কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে আন্দোলন শুরু করে। এসময় কোনাবাড়ি এলাকায় শিল্প পুলিশ সদস্যদের বহন করা একটি পিকআপে আগুন দেন উত্তেজিত শ্রমিকরা।

জানা গেছে, শ্রমিকদের আন্দোলনের ঘটনায় দায়িত্ব পালন করতে আসা শিল্প পুলিশ সদস্যদের বহন করা একটি পিকআপ কোনাবাড়ি এলাকায় এসে দাঁড়ায়। পুলিশ সদস্যরা নেমে গেলে মহাসড়কের পাশে পিকআপটি দাঁড়িয়ে ছিল। এসময় উত্তেজিত শ্রমিকরা ওই পিকআপটি উল্টে আগুন ধরিয়ে দেয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

গাজীপুর মহানগরের কোনাবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ বলেন, রোববার সকাল থেকেই হরতালের মধ্যেই কোনাবাড়িসহ আশপাশের কয়েকটি কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবি জানিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নেয়। এসময় তারা বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে মহাসড়কে অবরোধ তৈরি করে। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে ইট শ্রমিকরা পাটকেল নিক্ষেপ শুরু করে। পরে পুলিশ জলকামান ব্যবহার করে, টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় শ্রমিকরা একটি পিকআপে আগুন ধরিয়ে দেয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *