ছেলের জন্মদিনের সেই ‘খোলা চিঠি’ পড়ে শোনালেন পরী

Slider বিনোদন ও মিডিয়া

ঢালিউডের আলোচিত দম্পতি অভিনেতা শরীফুল রাজ ও চিত্রনায়িকা পরীমণি দম্পতির একমাত্র ছেলে শাহীম মুহাম্মদ রাজ্যের প্রথম জন্মদিন ছিল গত বৃহস্পতিবার। দিনটি উদযাপনে আয়োজনের কোনো কমতি রাখেননি পরীমণি। তবে জন্মদিনে উপহারের বিষয়টি সারপ্রাইজ হিসেবে রেখেছিলেন এই নায়িকা।

পরীর কথায়, কত কিছুই তো করেছি। কিছুটা সারপ্রাইজ থাকুক। এটুকু বলতে চাই, ছেলের জন্য দীর্ঘ চিঠি লিখেছি। ছেলে বড় হয়ে দেখুক ওর জন্য কত কী করেছি! দিনটি স্মরণীয় করতেই এমন আয়োজন।

অবশেষে ছেলের জন্মদিন উপলক্ষে লেখা সেই দীর্ঘ খোলা চিঠি পড়ে শুনিয়েছেন পরীমণি। গতকাল শুক্রবার গভীর রাতে নিজের ভেরিফায়েট ফেসবুক পেজে ‘একটা খোলা চিঠি’ শিরোনামে একটি ভিডিও পোস্ট করেছেন এই নায়িকা।

ভিডিওতে আবেগি কণ্ঠে পরীমণিকে বলতে শোনা যায়, ‘আমার বাজান বড় হয়ে যখন তুমি এটা দেখবে, তখন বুঝবে গলায় আটকে থাকা কান্না গিলে গিলে মা তোমাকে বলেছিল, এই সেই আনন্দের দিন। যেদিন তুমি আমার বুকে এলে, ছোট্ট দুটি হাত ধরে কি মনে হচ্ছিল জানো পরী সত্যিকারের দুটো ডানা পেল। কী আনন্দ, কী আনন্দ। বড় হয়ে লাল পরী, নীল পরী, হাজার পরীর ভিড়ে তুমি জানবে, তুমি এই মা পরীর দুটি ডানা হয়ে জন্মেছিলে।

আমি তোমার বুকে কান পেতে শুনি, মায়ের গায়ে গা ঘেঁষে, বুকে মিশে থেকে ঘুমের ঘোরে কিংবা জেগে থেকে তোমার চোখের দৃষ্টি জড়িয়ে যেন শুধু আমি, মা আর মা। তোমার জগৎ জুড়ে যেন শুধু একটাই শব্দ মা। আর এই মা-টা আমিই। আ-হা। ভাবতে ভাবতে দেখ কখন যে আমাদের এক বছর পেরিয়ে গেল। তোমার গায়ের ঘ্রাণে বেঁচে আছি আমি। তোমার কান্নায়, হাসিতে, খেলায় কী দারুণ বেঁচে আছি আমি। দুঃখ আমাকে আর ছুঁতেই পারে না।

তোমার সঙ্গে রূপকথার রাজ্যে পৃথিবী আমার। টগবগ করে রাঙা ঘোড়ায় চড়ে আমার পালকির পাশে পাশে চলবে। পথে পথে যত দস্যুই আসুক, তুৃমি বলবে আমি আছি, ভয় নেই মা। আমার সত্যিকারের বীর পুরুষ হবে তুমি।

আমার সকল শূন্যতার পাশে তুমি এক হয়ে জুড়ে গেছ। তাইতো আমাদের এই সংখ্যা ১০। মনে রেখ, এই তারিখটা কিন্তু তোমার। এই দিনটা তোমার বিশেষ দিন। এই আজ যেমন আমি, আমরা সবাই মিলে ধুমধাম করে তোমার জন্মদিনটা উদযাপন করছি, তুমিও কিন্তু কর। মা যখন থাকবে না বেঁচে, তখনো করবে। ঠিক আছে।

শত পূণ্যে তোমায় আমি পেয়েছি। এই দেখ আমরা তোমার প্রথম মাসের ১০ তারিখটা সেলিব্রেট করছি। কত্ত চোট্ট তুমি, শুধু একটু কান্না করতে পার তখন। তারপর দুমাস, তিন মাস, চার, পাঁচ, ছয়,…দেখ কেমন মাস চলে যায়। কাছের মানুষও ছেড়ে চলে যায়। সম্পর্কও কেমন বদলে যায়। শুধু বদলে যায়নি তোমার সুন্দর এই বিশেষ দিনে আয়োজন করে করে ঘর জানানো, কেক কাটা। এই যে, তোমার মা আছে তো। আনন্দের কমতি কী করে হয় বল?

শোন পদ্ম ফুল, এই দিনে তুমি কখনোই মন খারাপ করবে না। এই দিন তোমার জন্য অনেক আনন্দের দিন, খুশির দিন। ঠিক আজকের মতোই তুমি এই দিনটাকে তোমার ভালোবাসর সবাইকে নিয়ে হৈ-হুল্লোড়ে ভরিয়ে রেখ, কেমন। আমার বন্য, তুমি আমার বন্য। তুমি এই পৃথিবীর জন্য আলোর বাহক হও। মা তোমাকে অনেক ভালোবাসে। হ্যাপি বার্থডে বাবা।’

উল্লেখ্য, ২০২১ সালে নির্মাতা গিয়াসউদ্দিন সেলিমের ‘গুণিন’ সিনেমায় কাজ করতে গিয়ে পরিচয় হয় পরীমণি ও শরিফুল রাজের। প্রথম দেখা হওয়ার মাত্র সাত দিনের মাথায় বিয়ে করেছিলেন এই জুটি। এরপর ২০২২ সালের জানুয়ারিতে তারা পারিবারিক আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। একই বছরের ১০ আগস্ট পুত্রসন্তানের মা হন পরী। যার নাম রেখেছেন শাহীম মুহাম্মদ রাজ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *