কেন এশিয়া কাপের দলে নেই মাহমুদউল্লাহ

Slider খেলা

সাকিব আল হাসানকে অধিনায়ক করে এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। আজ মিরপুরে শনিবার সকালে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এই স্কোয়াড ঘোষণা করেন। তবে এই দলে জায়গা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদের।

অভিজ্ঞ এই অলরাউন্ডারকে কেন দলে সুযোগ পেলেন না, এই প্রশ্নে প্রধান নির্বাচক বলেন,‘আমাদের টিম ম্যানেজমেন্ট, সিলেকশন প্যানেল সবার সাথে দীর্ঘ আলোচনা করেই এই দল ঘোষণা করা হয়েছে। মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে আমাদের মধ্যে অনেক আলোচনা হয়েছে। এরপর টিম ম্যানেজমেন্ট আমাদের কাছে একটা প্ল্যান দেয়। সামনে তারা কী পরিকল্পনা নিয়ে এগোতে চায় সেটা জানায়। সেই পরিকল্পনাতে রিয়াদের নাম ছিল না। যার ফলে তাকে দলে রাখা হয়নি। আমাদের কাছে মনে হয়েছে ম্যানেজমেন্টের এই পরিকল্পনা সঠিক। অধিনায়ক সাকিব এবং প্রধান কোচ হাথুরুসিংহের সাথে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এদিকে এশিয়া কাপে না থাকলেও বিশ্বকাপের দলে কি থাকবেন রিয়াদ? এমন প্রশ্নের জবাবে নান্নু বলেন,‘এটা আপাতত এশিয়া কাপের দল। আমরা এটা নিয়েই ভাবছি। আর টিম ম্যানেজমেন্ট যে পরিকল্পনা দিয়েছে, তা নিয়েই আমরা এগোতে চাই। টিম ম্যানেজমেন্টের অনেক পরিকল্পনা আছে, যা আমরা শেয়ার করতে পারিনা। সবার সমন্বিত সিদ্ধান্তে দল দেওয়া হয়েছে, তাই দ্বিমত থাকার কোনো সুযোগ নেই।’

এর আগে সবশেষ চলতি বছর মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে বিশ্রামের নামে বাদ দেওয়া হয়েছিল মাহমুদউল্লাহকে। সেই থেকে টানা বিশ্রামের নামেই বাদের তালিকায় আছেন এই তারকা ক্রিকেটার।

এশিয়া কাপ আগামী ৩০ আগস্ট থেকে শুরু হবে। পাকিস্তান মূল আয়োজক হলেও সহআয়োজক হিসেবে থাকছে শ্রীলংকা। মোট ম্যাচ ১৩টি, শ্রীলংকায় হবে ৯টি। বাকি ৪ ম্যাচ পাকিস্তানে। গ্রুপপর্বে বাংলাদেশ দুটি ম্যাচ খেলবে দুই দেশে—শ্রীলংকার বিপক্ষে ক্যান্ডিতে খেলার পর লাহোরে হবে আফগানিস্তানের সঙ্গে ম্যাচ। দুটি ম্যাচের মধ্যে বাংলাদেশ সময় পাবে মাত্র দুদিন।

এশিয়া কাপ খেলতে আগামী ২৬ আগস্ট শ্রীলংকার উদ্দেশে উড়াল দেবে বাংলাদেশ দল।

এশিয়া কাপে বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শামীম পাটোয়ারী, আফিফ হোসেন ধ্রুব, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, নাঈম শেখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *