খুনি যত বড় শক্তিশালী হউক আইনের মাধ্যমে সাজা হবে–জিসিসির মেয়র

Slider জাতীয় বাংলার মুখোমুখি


ঢাকা: গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ এডভোকেট জাহাঙ্গীর আলম সম্প্রতি নিহত গাজীপুর সিটি কর্পোরেশনের প্রকৌশলী দেলোয়ার হোসেনের পরিবারের সাথে দেখা করে ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। সেই সাথে খুনি যত বড় শক্তিশালী হউক না কেন, আইনের মাধ্যমে সাজা হবে ইনশাআল্লাহ বলে আশ্বস্থ করেন মেয়র।

প্রসঙ্গত: গাজীপুর সিটি কর্পোরেশনের ঠিকাদারদের প্রস্তাবে রাজী না হয়ে শতকোটি টাকার ফাইল আটকে রাখার কারণে পরিকল্পিতভাবে হত্যা করা হয় গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী অঞ্চলের প্রকৌশলী মো. দেলোয়ার হোসেনকে। নিহতের স্ত্রী খাদিজা আক্তার এমনটিই অভিযোগ করেছেন গোয়েন্দাদের কাছে। গোয়েন্দা সূত্র জানায়, দেলোয়ার ছিলেন এক জন সৎ অফিসার। গাজীপুর সিটি করপোরেশন থেকে প্রায় ছয় মাস (সেপ্টেম্বর-জানুয়ারি) ওএসডি করে রাখা হয়। এরপর তাকে বদলি করা হয় কোনাবাড়ী অঞ্চলে।

সিটি করপোরেশনের কোনাবাড়ী অঞ্চল অফিস সূত্র জানায়, এই অঞ্চলের ঠিকাদারদের কাজের পাওনা শতকোটি টাকার একাধিক ফাইল আটকা রয়েছে। এসব ফাইল তদন্ত করে ঠিকাদারি কাজে গাফিলতি পেয়েছে সিটি করপোরেশনের প্রকৌশল শাখা। ফাইলগুলো প্রকৌশলী দেলোয়ার হোসেনের টেবিলে আটকা পড়ে আছে। ঠিকাদারদের একটি চক্র ফাইল ছাড়পত্র দেওয়ার জন্য তার কাছে বেশ কয়েকবার তদবির করেন। ঘুষ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। কিন্তু দেলোয়ার কোনো অবস্থাতেই ঘুষ নেবেন না বলে জানিয়ে দেন। এসব বিষয় নিয়ে মেয়রের সঙ্গে কয়েক দফা বৈঠকও করেন দেলোয়ার। এ নিয়ে প্রকৌশলী দেলোয়ারের সঙ্গে ঠিকাদারদের প্রকাশ্যে বিরোধ শুরু হয়। কিন্তু এসব কারণে যে তিনি হত্যার শিকার হতে পারেন তা নিশ্চিত করে বলতে পারেনি ঐ সূত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *