সেমিফাইনালে ভারতকে অল্প রানে আটকে রাখল বাংলাদেশ

Slider খেলা

ইমার্জিং এশিয়া কাপের দ্বিতীয় সেমিফানালে লড়ছে বাংলাদেশ ও ভারত। প্রথমে ব্যাট করে সবকয়টি উইকেট হারিয়ে ২১১ রান করে ভারত। অধিনায়ক যশ ধুলের ৬৬ রানের সৌজন্যে এই রান তুলতে পারে দলটি। ফাইনালে উঠতে বাংলাদেশের সামনে লক্ষ্য ২১২ রান।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অষ্টম ওভারের শেষ বলে প্রথম উইকেট হারায় ভারত। দলীয় ২৯ রানে দলটির ওপেনার সাই সুধারসনকে (২১) দারুণ এক বলে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন বাংলাদেশের পেসার তানজিম হাসান সাকিব। এরপর ৪৬ রানের জুটি গড়েন আরেক ওপেনার অভিষেক শর্মা ও নিকিন।

দলীয় ৭৫ রানের মাথায় সাইফ হাসানের বলে ফেরেন নিকিন (১৭)। জাকির হাসানের ক্যাচে ১৭ রানে প্যাভিলিয়নের পথ ধরেন জীবন পাওয়া এই ব্যাটার। আর ৪ রান যোগ হতেই রাকিবুলের বলে ফেরেন অভিষেক (৩৪)। ৯১ রানে চতুর্থ ব্যাটার হিসেবে ফেরেন নিশান্ত সিন্ধু। উইকেটে বেশিক্ষণ টিকতে পারেননি রিয়ান পরাগ, ধ্রুব জুড়েল এবং হারষিত রানারাও। ৩৭ ওভারের মধ্যে ১৩৭ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে ভারত।

তবে, অন্য সব ব্যাটারদের যাওয়-আসার মধ্যেও একপ্রান্ত আগলে ছিলেন অধিনায়ক যশ ধুল। অষ্টম উইকেটে মানব সুতারকে নিয়ে গড়ে তোলেন প্রতিরোধ। এই দুজনের যুগলবন্দীতে আসে ৪১ রান। ১৭৮ রানের মাথায় জাকির হাসানের দুর্দান্ত থ্রোতে ফেরেন সুতার (২১)। ভারতের নবম উইকেটের পতন ঘরে ১৯৯ রানের মাথায়। নিজের প্রথম ওভারে বল করতে এসেই রাজবর্ধন হাঙ্গারগিকারকে ফেরান সৌম্য সরকার। নির্ধারিত ৫০ ওভারের শেষ ওভারে ফেরেন ধুল। রিপল মন্ডলের বলে রাকিবুল হাসানকে ক্যাচ দিলে থামে তার ৬৬ রানের ইনিংস। তাতে ২১১ রানে অলআউট হয় ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *