রিপনের বক্তব্যের প্রতিবাদ পুলিশের

Slider জাতীয় রাজনীতি

Police_logo_144537089

ঢাকা: ‘পুলিশ বাসে পেট্রোল বোমা মেরেছে ও অগ্নিসংযোগ করেছে বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপনের এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ পুলিশ।

মঙ্গলবার (০৭ জুলাই) বিকেলে পুলিশ সদর দফতর থেকে সংবাদ মাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

পুলিশ সদর দফতরে ৫ জুলাই সংবাদ সম্মেলনে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকের বক্তব্যবের পরিপ্রেক্ষিতে ড. আসাদুজ্জামান রিপন যে বক্তব্য দিয়েছেন তা সঙ্গতিপূর্ণ নয় বলে জানিয়েছে পুলিশ সদর দফতর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংবাদ সম্মেলনে আইজিপি কোনো রাজনৈতিক বক্তব্য দেননি এবং কোনো রাজনৈতিক ব্যক্তির নামও উচ্চারণ করেননি। অথচ ড. আসাদুজ্জামান রিপন একজন রাজনৈতিক নেত্রীর নাম জড়িয়ে সংবাদ সম্মেলনে দেওয়া আইজিপির বক্তব্য বলে উপস্থাপন করেছেন, যা অযৌক্তিক, অনভিপ্রেত এবং অনাকাঙ্খিত।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রমযান ও আসন্ন ঈদকে সামনে রেখে গত ৫ জুলাই আইন-শৃঙ্খলা ও জননিরাপত্তা নিয়ে সংবাদ সম্মলেন করেন আইজিপি।

সংবাদ সম্মলনে পেট্রোল বোমা ছোঁড়া ও বাসে আগুন দেওয়া নিয়ে পুলিশের বিরুদ্ধে সংবাদ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নরে জবাবে কারো নাম উল্লখে না করে আইজিপি বলনে, “এদেশের জনগণ জানেন কারা বাসে আগুন দিয়েছে , কারা পেট্রোল বোমা মেরেছে, কারা অনেক লোককে আগুন দিয়ে পুড়িয়ে মেরেছে, শতশত লোককে অগ্নিদদ্ধ করেছে, আহত করেছে।”

তিনি আরও বলেন,‘‘ বোমাবাজ এবং বাসে আগুন দেওয়ার সময় বেশ কয়েকজনকে জনগণ আটক করে। তাদের কেউ কেউ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।”

আইজিপি বলেছেন “দায়িত্বশীল পদে অধিষ্ঠিত ব্যক্তির কাছে আমরা দায়িত্বশীল বক্তব্য প্রত্যাশা করি। পুলিশের ওপর যে অভিযোগ আনা হয়েছে তা দুঃখজনক। পুলিশ কোনো ব্যক্তির নয়। পুলিশ রাষ্ট্রের ও জনগণের। বাংলাদেশ পুলিশের মত একটি সুশৃঙ্খল পেশাদার বাহিনীর বিরুদ্ধে বোমাবাজি বা বাসে আগুন দেওয়ার মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ খণ্ডনের অধিকার এই বাহিনীর প্রত্যেকটি সদস্যের রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *