গাজীপুরে রমজানে যানজট মোকাবেলায় ট্রাফিক পুলিশের প্রস্তুতি

Slider গ্রাম বাংলা

11393188_716839338425879_4672973971302783945_n
 

 

 

 

 

গাজীপুর:আসন্ন ঈদকে সামনে রেখে যানজট নিরসন কল্পে নানা পদক্ষেপকে সামনে শুরু হয়েছে জেলা পুলিশের ট্রাফিক বিভাগ আয়োজিত ট্রাফিক সপ্তাহ।

আসন্ন পবিত্র ঈদকে সামনে রেখে ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন, ট্রাফিক আইন সম্পর্কে জনগণ ও পরিবহন শ্রমিকদের সচেতনতা সৃষ্টি, ফুটপাত দখল মুক্ত করা, রাস্তার পাশে বাজার বসতে না দেয়া সহ জনগণের উন্নততর সেবা প্রদানে লক্ষে আজ থেকে গাজীপুর এ শুরু হয়েছে ট্রাফিক সপ্তাহ ।

মঙ্গলবার(৯ জুন) দুপুরে গাজীপুরের  পুলিশ সুপার হারুনর রশীদ চান্দনা চৌরাস্তায় এক বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে এটি উদ্বোধন করেন । র‌্যালীটি জেলা শহর প্রদক্ষীন করে।

গাজীপুর ট্রাফিক বিভাগের  সিনিয়র সহকারী পুলিশ সুপার(এএসপি)  সাখাওয়াত হোসেন গামবাংলানিউজ বলেন, ট্রাফিক সপ্তাহে  থানা পুলিশ সহ সবাইকে ট্রাফিকের
কাজে সাহায্য করার আদেশ দেয়া হয় ।  ট্রাফিকে লোকবল সংকট থাকায় কিছু লোকজনও দেয়া হয় । কমিউনিটি ট্রাফিক পুলিশিং ব্যবস্থা জোরদার করা হয় ।
ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অবৈধ স্থাপনা রাস্তা থেকে সরানো সহ , ট্রাফিক আইন কঠোরভাবে প্রয়োগ, ট্রাফিক আইন বিষয়ে সচেতন করার জন্য সভা সেমিনার সহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম, লিফলেট বিতরণ ইত্যাদি করা হয় ।

তিনি বলেন, সামনে পবিত্র রমজানের ঈদ । তাই রাস্তায় যাতে মানুষের ভোগান্তী কম হয় আমরা সেই চেষ্টাই করবো ট্রাফিক সপ্তাহে ।

র‌্যালীতে অংশ গ্রহন করে গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র বলেছেন- রাস্তার পাশে যেসব স্থান ইজারা দেওয়াতে রাস্তায় প্রতিবন্ধকতা হচ্ছে সে সব ইজারা বাতিল করা হবে । ইতিমধ্যে কিছু বাতিল করা হয়েছে । সিটি কর্পোরেশন এর ভ্রামমাণ আদালতের ম্যাজিস্টেট দিয়ে অভিযানও চালানা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *