শ্রীপুরে একবাড়ীতে ডাকাতি ১ ডাকাত আটক

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর (গাজীপুর)প্রতিনিধি: শ্রীপুরে এক রাতে ২ পরিবারে ডাকাতি হয়েছে। ডাকাতেরা এসময় নগদ প্রায় তিন লাখ টাকা ও সাড়ে চার ভরি স্বর্ণালঙ্কার লুটে নেয়। শুক্রবার রাতে উপজেলার গাজীপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামের মৃত নায়েব আলীর ছেলে বাবুল মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

গ্রামাবাসী আল-আমীন (৩৫) নামে এক ডাকাতকে গণধুলাই দিয়ে পুলিশে দিয়েছে। সে হবিগঞ্জ জেলা সদরের রামপুর গ্রামের চাঁন মিয়ার ছেলে।

বাবুল মিয়া জানান, রাত আনুমানিক তিনটার দিকে দরজা ভেঙ্গে ৬ সদস্যের একদল ডাকাত ঘরে ঢুকে। তারা অস্ত্রের ভয় দেখিয়ে বাড়ির লোকদের হাত-পা বেঁধে ফেলে। পরে ওয়্যারড্রপের তালা ভেঙ্গে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা ও ৩ ভরি স্বর্ণালংকার লুট করে। তাদের চিৎকারে বাড়ির ভাড়াটিয়া সাজু সরদার দরজা খুললে ডাকাতেরা ওই পরিবারের লোকজনদেরও হাত-পা বেঁধে নগদ ২৩ হাজার টাকা ও দেড় ভরি স্বর্ণালংকার লুটে নেয়।

প্রায় আধাঘন্টা ডাকাতি শেষে চলে যাওয়ার সময় কৃষকের ছেলেমেয়েদের চিৎকার শুনে প্রতিবেশীরা এগিয়ে আসে। পরে প্রতিবেশীরা ডাকাতদের পিছু নেয়। ডাকাতদের ধাওয়া করে পাশ্চবর্তী সাইলডাপাড়া থেকে আল-আমীন (৩৫)নামে একজনকে আটক করে গণপিটুনির পর পুলিশে দেয় গ্রামবাসি।

ডাকাত আল-আমীনের ভাষ্যনুযায়ী কৃষক বাবুলের বাড়ির রাজমিস্ত্রি মান্নান ও জামাল তাকে খবর দিয়ে হবিগঞ্জ থেকে নিয়ে আসে। তারা কৃষকের পাকা বাড়ির নির্মাণ কাজ করছিল। রাজমিস্ত্রিদের বাড়িও একই এলাকায়।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মহসীন জানান, আহত ডাকাতকে চিকিৎসার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনী প্রক্রিয়া চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *