বিএনপির পদযাত্রায় মহাসড়কে তীব্র যানজট, ভোগান্তি চরমে

Slider জাতীয়


প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিএনপির আয়োজিত পদযাত্রাকে কেন্দ্র করে মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। আজ বুধবার সকাল ৯টায় রাজধানীর আব্দুল্লাহপুর থেকে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেন। এর ফলে সকাল ১০টা থেকে ঢাকার প্রবেশমুখী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

সরেজমিনে দেখা যায়, উত্তরার উত্তরখান, দক্ষিণখান ও তুরাগসহ বিভিন্ন এলাকা থেকে সকাল ৯টা থেকে বিএনপি নেতাকর্মীরা নানা স্লোগান নিয়ে আসতে শুরু করেন। এ সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে বিমানবন্দর পর্যন্ত তীব্র যানজট সৃষ্টি হয়।

সাধারণ যাত্রীরা জানান, বুধবার সকালে বিএনপির পদযাত্রা শুরুর আগে থেকেই দলের নেতাকর্মীরা মহাসড়কের পাশে এসে অবস্থান নেয়। এ সময় আব্দুল্লাহপুর থেকে টঙ্গী কলেজ গেট পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট তৈরি হয়।

বাসচালকরা জানান, বুধবার দুপুর ১২টা থেকেই আব্দুল্লাহপুর থেকে বিমানবন্দর এলাকা পর্যন্ত যানজটের কারণে একই স্থানেই গাড়ি নিয়ে দাঁড়িয়ে আছেন তারা।
ছবি: সংগৃহীত

জানতে চাইলে উত্তরা হাউজ বিল্ডিং এলাকায় কর্তব্যরত পুলিশ পরিদর্শক কাজী মিজান জানান, বুধবার দুপুর ১২টা থেকে মহাসড়ক দিয়ে বিএনপির পদযাত্রার কারণে যানজট তৈরি হয়েছে। পদযাত্রাটি কুড়িল ফ্লাইওভার অতিক্রম করে বাড্ডা সড়কে প্রবেশ করলে যানজট আর থাকবে না বলে আশা প্রকাশ করেন তিনি।

এদিকে বিএনপির পদযাত্রাকে ঘিরে সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে আব্দুল্লাহপুরসহ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন জায়গায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ডিএমপির ট্রাফিক পুলিশের উত্তরের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. নাবিদ কামাল শৈবাল বলেন, ‘বিএনপির পদযাত্রাকে ঘিরে মহাসড়কে গাড়ির চাপ রয়েছে। আমরা বিভিন্ন দিকে ঘুরিয়ে যান চলাচলের ব্যবস্থা করছি।’

উল্লেখ্য, আব্দুল্লাহপুরে সংক্ষিপ্ত সমাবেশ শেষে খিলক্ষেতের দিকে যাচ্ছে বিএনপির পদযাত্রা। পদযাত্রাটি কুড়িল বিশ্বরোড হয়ে রামপুরা পর্যন্ত যাবে। সেখানে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও অন্যান্য অঙ্গ সংগঠনের সঙ্গে মিলিত হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

পদযাত্রার প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন-বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বিশেষ অতিথি হিসেবে রয়েছেন জাতীয় স্থায়ী কমিটির সদস্যরাসহ ও জাতীয় নেতৃবৃন্দ। পদযাত্রার সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান এবং সঞ্চালনা করছেন বিএনপির মহানগর উত্তরের সদস্যসচিব আমিনুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *