রাস্তায় বিএনপি নেতাকর্মীদের ঢল

Slider ফুলজান বিবির বাংলা


বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের জন্য একদফা দাবিতে ঢাকা মহানগর বিএনপির দ্বিতীয় দিনের পদযাত্রা শুরু হয়েছে। এ পদযাত্রায় নেতাকর্মীদের ঢল নেমেছে।

আজ সকাল ১১টার দিকে আবদুল্লাহপুর থেকে এ পদযাত্রা শুরু করে দলটি। পদযাত্রাটির সর্বশেষ খবর হলো, আব্দুল্লাহপুর ⇒ বিমানবন্দর কুড়িল বিশ্বরোড নতুন বাজার বাড্ডা রামপুরা ব্রিজে পৌঁছেছে। এরপর আবুল হোটেল ⇒ খিলগাঁও বাসাবো মুগদাপাড়া সায়েদাবাদ যাত্রাবাড়ী (চৌরাস্তা) গিয়ে শেষ হবে। আবুল হোটেলে যুক্ত হবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতাকর্মীরা।

সরেজমিনে দেখা যাচ্ছে, পদযাত্রায় অংশ নেয়া কর্মীরা তীব্র গরম ও তাপে পায়ে হেঁটে চলছে। কেউ কেউ ছাতা মাথায় ধরে পদযাত্রার সাথে চলছে। মাঝে মাঝে তারা বিশ্রাম নিচ্ছে ছায়ায়। কাউকে কাউকে অনেক ক্লান্ত দেখা যাচ্ছে, তারা উত্তপ্ত ফাঁকা রাস্তায় শুয়ে বিশ্রাম নিচ্ছে। বিশ্রাম শেষ করে আবার ছুটছে পদযাত্রার মিছিলে।

বিএনপির এ পদযাত্রা দেখতে রাস্তার পার্শ্বে উৎসুক জনতার ভিড় লক্ষ্য করা গেছে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরাসহ জনসাধারণ ব্যানার, ফেস্টুন, জাতীয় ও দলীয় পতাকা হাতে নিয়ে খণ্ড খণ্ড মিছিল পদযাত্রায় যোগ দিচ্ছেন। এ সময় তারা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলছেন।

পদযাত্রায় চলা তৃষ্ণার্ত নেতাকর্মীদের মাঝে পানির বোতল বিলি করছে স্বেচ্ছাসেবকরা। এ যাত্রায় কেউ অসুস্থ হলে তাৎক্ষণিক চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্স ও মেডিক্যাল টিম কাজ করছে বলে জানা গেছে।

এদিকে পদযাত্রা ঘিরে রাজধানীর বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থান রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সাদা পোশাকেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *