হাজিরা দিতে গিয়ে বাধার মুখে খোকন, ফাঁসির দাবিতে সড়ক অবরোধ-গাড়ি ভাঙচুর

Slider বাংলার মুখোমুখি

নরসিংদীতে দুই ছাত্রদল নেতা হত্যার ঘটনায় আদালতে হাজিরা দিতে আসার সময় বাধার মুখে পড়েন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন। খোকন মাধবদীতে পৌঁছালে তার ফাঁসির দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী পাঁচদোনা ও ডিসি রোড অবরোধ করেন ছাত্রদলের বহিষ্কৃত মাইন উদ্দিন পন্থী একাংশের নেতাকর্মীরা।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঢাকা-সিলেট মহাসড়কের পুড়িন্দা থেকে সাহেপ্রতাপ পর্যন্ত প্রায় দীর্ঘ ১৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

এদিকে, সকালে শহরের কোর্ট রোড এলাকা অবরোধ করে বিক্ষোভ করছে ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা। বিক্ষোভের এক পর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে খোকনের পক্ষের আইনজীবীদের ২টি হায়েস, একটি প্রাইভেটকার ভাঙচুর করে বিক্ষোভকারীরা। এসময় আইনজীবী ছাত্রসহ ১২ জন আহত হন। আহতদের পরিচয় জানা যায়নি।

প্রসঙ্গত, গত ২৫ মে বিএনপির দু’গ্রুপের সংঘর্ষের সময় ২ ছাত্রদল নেতা নিহত হলে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে প্রধান আসামি করে নরসিংদী মডেল থানায় মামলা হয়। আজ ওই মামলার হাজিরা দিতে খায়রুল কবির খোকন কোর্টে যাবেন এমন খবরে কোর্ট রোড এলাকা অবরোধ করে খোকনের সর্বোচ্চ শাস্তি চেয়ে বিক্ষোভ করে। বেলা ১২ টা পর্যন্ত কোর্ট রোড এলাকা অবরোধ আছে এবং যান চলাচল বন্ধ করে বিক্ষোভ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে বলে জানায় মডেল থানার ওসি আবুল কাশেম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *