ফের যুদ্ধ শুরুর ঘোষণা নেতানিয়াহুর

Slider সারাবিশ্ব

চলমান যুদ্ধবিরতি শেষে গাজায় ফের যুদ্ধ শুরুর ঘোষণা দিয়েছেন ইসরাইলের কট্টরপন্থী প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। বুধবার (২৯ নভেম্বর) এক ভিডিও বার্তায় এ বিবৃতি দেন তিনি। কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

নেতানিয়াহু বলেন, যুদ্ধবিরতি শুরু হওয়ার পর থেকে বারবার একটি প্রশ্ন শুনে আসছি। যুদ্ধবিরতি শেষে কি ইসরাইল আবার যুদ্ধ শুরু করবে? আমি তাদের দ্ব্যর্থহীন উত্তর দিয়েছি, হাঁ, ইসরাইল পুনরায় যুদ্ধ শুরু করবে।

তিনি আরো বলেন, যুদ্ধের শুরু থেকে আমি তিনটি লক্ষ্য স্থির করেছি- হামাসকে নির্মূল করা, আমাদের সকল বন্দীদের মুক্ত করা এবং গাজা যেন আর কখনো ইসরাইলের জন্য হুমকি না হতে পারে, সেটি নিশ্চিত করা। আমাদের এই তিন লক্ষ্য এখনো পূর্ণ হয়নি। তাই পুনরায় যুদ্ধ শুরু করা হবে।

ইসরাইলি প্রধানমন্ত্রী বলেন, গত সপ্তাহে আমাদের একটি বড় কৃতিত্ব অর্জিত হয়েছে। আমরা কয়েক ডজন বন্দীদের মুক্ত করতে পেরেছি। এক সপ্তাহ আগে এটিকে কাল্পনিক মনে হতো। কিন্তু আমরা এটি অর্জন করেছি। কিন্তু গত কয়েক দিন ধরে একটা প্রশ্ন শুনছি, আমাদের বন্দীদের ফিরিয়ে আনার এই পর্যায় শেষ হয়ে গেলে ইসরাইল কি আবার যুদ্ধে ফিরবে? তখন আমার দ্বিধাহীন উত্তর ছিল হ্যাঁ।

তিনি আরো বলেন, আমাদের লড়াই থেকে ফেরার কোনো পরিকল্পনা নেই। এই লক্ষ্য অর্জনের জন্য পুরো মন্ত্রিসভা আমাদের সাথে রয়েছে। সংহতি জানিয়েছে সকল সৈন্য ও জনগণ।

সূত্র : আলজাজিরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *