গাজীপুর-৩ আসনে লড়বেন দুই এমপি

Slider গ্রাম বাংলা


গাজীপুর-৩ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রুমানা আলী টুসির বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়বেন বর্তমান সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ।

বুধবার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ইকবাল হোসেন সবুজ। এদিকে আওয়ামী লীগের প্রার্থী রুমানা আলী টুসি আগামীকাল বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র জমা দেবেন।

গাজীপুরের শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়ন, একটি পৌরসভা ও সদর উপজেলার তিনটি ইউনিয়ন নিয়ে গাজীপুর-৩ সংসদীয় আসন গঠন করা হয়েছে। এ আসনের বর্তমান সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ। তিনি এবার দলীয় মনোনয়ন চেয়েও পাননি। মনোনয়ন দেওয়া হয়েছে এই আসন থেকে পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য প্রয়াত সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলীর মেয়ে ও বর্তমান সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুমানা আলী টুসিকে।

এদিকে রুমানা আলী টুসিকে দল থেকে মনোনয়ন দেওয়ার পর রহমত আলীর দীর্ঘদিনের রাজনৈতিক নেতাকর্মীদের মাঝে প্রাণ ফিরে এসেছে। অপরদিকে ইকবাল হোসেন সবুজের নেতাকর্মীরাও বেশ উচ্ছ্বসিত।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়ার আগে ইকবাল হোসেন সবুজ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমি বিগত পাঁচ বছর আপনাদের খাদেম হিসেবে কাজ করেছি। আমি আপনাদের খাদেম হিসেবে পুনরায় কাজ করতে চাই।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *