বিশ্বকাপের সূচি প্রকাশ, বাংলাদেশের খেলা কবে-কোথায়

Slider খেলা


ওয়ানডে বিশ্বকাপের আনুষ্ঠানিক সূচি ঘোষণা করেছে আইসিসি ও আয়োজক বিসিসিআই। আজ মঙ্গলবার এই পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হয়। সূচি অনুযায়ী ৫ অক্টোবর আগের আসরের ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। উদ্বোধনী অনুষ্ঠান ও ম্যাচের ভেন্যু হিসেবে থাকছে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম।

সূচি অনুযায়ী বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর। এদিন ধর্মশালায় আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। বাংলাদেশের পরের ম্যাচ ১০ অক্টোবর একই ভেন্যুতে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে। তাদের তৃতীয় ম্যাচ খেলবে ১৪ অক্টোবর চেন্নাইতে। যেখানে প্রতিপক্ষ আগের আসরের ফাইনালিস্ট নিউজিল্যান্ড। বাংলাদেশের চতুর্থ ম্যাচ ভারতের বিপক্ষে। ১৯ অক্টোবর পুনেতে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

মুম্বাইতে বাংলাদেশের পঞ্চম ম্যাচ হবে ২৪ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ২৮ অক্টোবর কলকাতায় বিশ্বকাপ বাছাইপর্ব খেলে আসা দলের বিপক্ষে ষষ্ঠ ম্যাচ খেলবে টাইগাররা। ৩১ অক্টোবর একই ভেন্যুতে পাকিস্তানের বিপক্ষে সপ্তম ম্যাচে লড়বে তারা। এরপর ৬ নভেম্বর বিশ্বকাপ বাছাইপর্ব থেকে উঠে আসা আর একটি দলের বিপক্ষে দিল্লিতে খেলবে বাংলাদেশ। গ্রুপপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ১২ নভেম্বর। পুনেতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে লাল-সবুজের জার্সিধারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *