দ্বিতীয় ম্যাচে হেরে ‘ফাইনালের’ অপেক্ষায় বাংলাদেশ

Slider খেলা

শ্রীলংকা নারী দলের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটের জয় পায় বাংলাদেশ। শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টিতে ৯ বছর পর এসেছিল সেই জয়। তবে দ্বিতীয় ম্যাচে ধারাবাহিকতা বজায় রাখতে পারল না বাংলাদেশের নারীরা। হারতে হলো ৭ উইকেটে।

আজ বৃহস্পতিবার কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে প্রথমে ব্যাট করে ১৮ ওভার ৩ বলে মাত্র ১০০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। জবাব দিতে নেমে ৭ উইকেট ও ৯ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় লংকান নারীরা।

বাংলাদেশের দেয়া ১০১ রানের লক্ষ্যে ওপেনিং জুটিতেই ৪৩ রান তোলে শ্রীলংকা। ৬৮ রানের মধ্যে আরও দুই উইকেট হারালেও চতুর্থ উইকেটে হারশিতা সামারাবিক্রামা ও কাভিশা দিলহারি অপরাজিত ৩৩ রানের জুটি গড়ে দলকে সহজ জয় এনে দেন। হারশিতা ২৯ আর কাভিশা ২০ রানে অপরাজিত থাকেন। সর্বোচ্চ ৩৩ রান আসে অধিনায়ক চামারি আতাপাত্তুর ব্যাট থেকে।

বাংলাদেশের হয়ে ৪ ওভার বল করে ১৬ রান দিয়ে ২ উইকেট নেন ফাহিমা খাতুন। ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে একটি উইকেট নেন রাবেয়া খাতুন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা একদম খারাপ করেনি বাংলাদেশ। ওপেনিং জুটিতে আসে ২৮ রান। দ্বিতীয় উইকেট হারায় ৫৩ রানে। তবে এরপরই শুরু হয় মড়ক। একের পর এক উইকেট হারিয়ে অলআউট হয় ১০০ রানে। সর্বোচ্চ ১৮ রান আসে শামিমা সুলতানা ও সোবহানা মোস্তারির ব্যাটে।

১ম ম্যাচ জেতার পর এই ম্যাচে হার দেখলো বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বর্তমানে চলছে ১-১ সমতা। আগামীকাল শনিবার অনুষ্ঠেয় তৃতীয় ও সিরিজের শেষ ম্যাচ তাই পরিণত হয়েছে অলিখিত ফাইনালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *