ডিসিসি উত্তরে প্রার্থী হচ্ছেন মান্না, দক্ষিণে মন্টু

Slider রাজনীতি

64869_manna

ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করেছে জাতীয় ঐক্য প্রক্রিয়া। ডিসিসি উত্তরে নির্বাচন করবেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। আর ডিসিসি দক্ষিণে প্রার্থী হবেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু। নাগরিক ঐক্যের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
সূত্র জানায়, জাতীয় ঐক্য প্রক্রিয়ার ব্যানারে বেশ কয়েকটি সমমনা রাজনৈতিক দল ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিচ্ছে। গত বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে একটি আলোচনা সভায় ডিসিসি নির্বাচনে অংশ নেয়ার ইঙ্গিত দেন মান্না। পরবর্তীতে জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের সঙ্গে আলোচনা করে ডিসিসি উত্তরে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেন তিনি। একই সঙ্গে ডিসিসি দক্ষিণে প্রার্থী হিসেবে মোস্তফা মহসীন মন্টুকে চূড়ান্ত করা হয়।
সম্প্রতি চলমান রাজনৈতিক সংকটের মধ্যেই দুই প্রধান রাজনৈতিক জোটের বাইরে জাতীয় ঐক্য প্রক্রিয়া নামে তৃতীয় রাজনৈতিক জোট আত্মপ্রকাশ করে। এই জোটে গণফোরাম, নাগরিক ঐক্য, জেএসডিসহ বেশ কয়েকটি বাম দলও রয়েছে। গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় সংলাপের দাবিতে এই জোট বেশ কয়েকটি কর্মসূচি পালন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *