হরতালে রাজধানীতে মিছিল, ককটেল বিস্ফোরণ

Slider রাজনীতি

64851_Badda3

২০ দলীয় জোটের অনির্দিষ্টকালের অবরোধের পাশাপাশি টানা ৭২ ঘন্টার হরতাল শুরু হয়েছে রোববার সকাল ৬টা থেকে। হরতালের সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে মিছিল, ককটেল বিস্ফোরণ ও পিকেটিংয়ের ঘটনা ঘটেছে। রাজধানীর বাড্ডা ও তেজগাঁওয়ে মিছিল ও পিকেটিং করেছে ছাত্রশিবির ঢাকা মহনগরী উত্তরের নেতাকর্মীরা। রবিবার সকাল সাড়ে ৮টায় মহানগরী দপ্তর সম্পাদকের নেতৃত্বে বাড্ডার নদ্দা এলাকায় হরতালের সমর্থনে রাজপথে মিছিল বের করে শিবির নেতাকর্মীরা। এসময় শিবিরকর্মীরা আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে। এত সবধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে প্রায় একই সময়ে মহানগরী উত্তর ফাউন্ডেশন সম্পাদকের নেতৃত্বে রাজধানীর তেজগাঁও এলাকায় হরতালের সমর্থনে মিছিল করেছে শিবির নেতাকর্মীরা। এছাড়া মৌচাকে মিছিল ও পিকেটিং করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।
রাজধানীর বকশীবাজারে হরতালের সমর্থনে মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। রোববার সকাল ৯টার দিকে ছাত্রদলের ২০-২৫জন নেতাকর্মী বকশীবাজার থেকে ঢাকা মেডিকেলের সামনে পর্যন্ত মিছিল করে। এতে নেতৃত্ব দেন ছাত্রদল নেতা কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও বাশার। মিছিলে আরও অংশ নেন মারুফ, সোহেল, রিপন, মাসুম, সজীব, আরিফ প্রমুখ।
রাজধানীর মিরপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীবাহী বাসে ককটেল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। রোববার সকাল পৌনে ৯টায় এ ঘটনা ঘটে। মিরপুর ১০ নম্বরে গ্রামীণ ব্যাংকের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী বৈশাখী বাস লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করা হয়। এতে বাসের হেলপার আহত হয়েছেন।
এছাড়া বেলা ১২টার দিকে রাজধানীর কাওরান বাজারে পরপর ৫টি ককটেল বিস্ফোরিত হয়। এতে পথচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এদিকে পুরান ঢাকার লক্ষ্মীবাজারে ককটেল বিস্ফোরণে কবি নজরুল কলেজের এক ছাত্রী গুরুতর আহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *