করোনায় আরও ২১ জনের মৃত্যু

Slider জাতীয়

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৬৩৫ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৭০৩ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৮১৭ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ২১ হাজার ১১৩ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮২১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৫৩১টি নমুনা সংগ্রহ এবং ২৪ হাজার ৩৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯৮ লাখ ৬৯ হাজার ২৯৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৮৮ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে পুরুষ ৯ জন এবং নারী ১২ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৭২৪ জন এবং নারী ৯ হাজার ৯১১ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।
মারা যাওয়া ২১ জনের মধ্যে ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, খুলনা বিভাগে ২ জন, সিলেটে ১ জন, রংপুর ২ জন রয়েছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৯ জন, বেসরকারি হাসপাতালে ১ জন এবং বাসায় ১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *