আচরণবিধি মানতে ক্রীড়া প্রতিমন্ত্রীকে ইসির চিঠি

Slider রাজনীতি

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রচার ও নির্বাচনী কাজে অংশ না নিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন।

গতকাল শনিবার গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম স্বাক্ষরিত চিঠিটি মন্ত্রীর একান্ত সচিব বরাবর পাঠানো হয়।

চিঠিতে বলা হয়েছে, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন-২০২৩’র তফসিল ঘোষিত হয়েছে এবং আগামী ২৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের আগে সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তির নির্বাচনি এলাকায় অবস্থান সংক্রান্ত বিষয়ে সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা-২০১৬ এর বিধি ২২ এ উল্লেখ করা হয়েছে যে, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা বা কর্মচারী নির্বাচন-পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণা বা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না।

তবে শর্ত থাকে যে, সেরকম ব্যক্তি সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার ভোটার হলে তিনি কেবল তার ভোট প্রদানের জন্য ভোট কেন্দ্রে যেতে পারবেন।

চিঠিতে উল্লেখিত অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি বলতে প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, সরকারের মন্ত্রী, চিফ হুইপ, ডেপুটি স্পিকার, বিরোধী দলীয় নেতা, সংসদ উপনেতা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী বা তাদের সমপদমর্যাদার কোনো ব্যক্তি, সংসদ সদস্য এবং সিটি করপোরেশনের মেয়রকে বুঝানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *