‘খালেদা সন্ত্রাসী ও জঙ্গি নেত্রী’

Slider জাতীয় রাজনীতি

 

images
ঢাকা: বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়াকে সন্ত্রাসী ও জঙ্গি নেত্রী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

শনিবার (২৭ জুন) দুপুর সাড়ে ১২টায় জাতীয় প্রেসক্লাবের ছোট মিলনায়তনে আয়োজিত ২০১৫-২০১৬ অর্থবছরের সফল বাজেট ‘দেশ ও জাতির কল্যাণ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জনতার প্রত্যাশা নামের একটি সংগঠন এ আলোচনার সভার আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, ‘জঙ্গি ও সন্ত্রাসীদের হামলা থেকে দেশকে বাঁচাতে হলে খালেদার কালো হাত ভেঙে দিতে হবে। খালেদা দেশের ভেতরে জঙ্গি লালন করছেন।

তিনি বলেন, ‍ তিউনেশিয়া, কাতার ও ফ্রান্স এই ৩ দেশে একযোগে সন্ত্রাসী হামলা করে অনেক মানুষ হত্যা করেছে জঙ্গিরা। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জোটে এমন কিছু শরীকদল আছে যারা এই হামলার সঙ্গে জড়িত। এই হামলার সঙ্গে খালেদা জিয়াও শরিক রয়েছেন।

সাবেক এ বনমন্ত্রী বলেন, খালেদার জিয়ার জঙ্গিরা ওই তিন দেশেও হামলা করে মানুষ মেড়েছে, বাংলাদেশেও সাধারণ মানুষকে পুড়িয়ে মেরেছে। খালেদা শুধু বাংলাদেশই নয় বিশ্ব সন্ত্রাসের সঙ্গে জড়িত।

এসময় বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্টের পররাষ্ট্র সম্পর্কের ইতিবাচক দিকও তুলে ধরে হাছান মাহমুদ।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী দেশ। তাদের সঙ্গে আমাদের উষ্ণ সম্পর্ক রয়েছে। তারা সম্প্রতি বিশ্বের সকল দেশের সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ে মানবাধিকার লঙ্ঘন বিষয়ে আলোকপাত করেছেন। আমার চাই পরবর্তী কোনো সভায় বাংলাদেশের পেট্রোল বোমা হামলাকারী এবং এর ভিকটিমদের নিয়ে কথা বলবেন।

চলতি অর্থ বছরের বাজেট প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, প্রতি অর্থ বছরে বাজেট ঘোষণার পর অনেক বাজেট বিশ্লেষক বাজেট নিয়ে সমালোচনা করেন। কিন্তু অন্য বছরের তুলনায় এবার সেই সমালোচনা কম। কারণ বিশ্লেষকরা জানেন এই বাজেট সময়োপযোগী এবং বাস্তবায়ণযোগ্য।

তিনি বলেন, বাজেট নিয়ে কিছু কিছু বিশ্লেষক না বুঝেই কথা বলেন। আমি তাদের উদ্দেশে বলেতে চাই ‘আপনারা পড়াশোনা করে তারপর বাজেট বিশ্লেষণ করবেন।

তিনি আরও বলেন, বিএনপি বাজেট নিয়ে সমালোচনা করেছে, ‘এই বাজেট উচ্চাবিলাসী বাজেট’। অবশ্যই এই বাজেট উচ্চাবিলাসী। কারণ গত অর্থবছরগুলোর বাজেটের তুলনায় এবারের বাজেটের আকার ৩ গুণ বড়। আর উচ্চাবিলাসী বাজেট না হলে দেশে উন্নয়ন সম্ভব নয় সেটা বিএনপি বোঝেনা।

সন্ত্রাসী হামলা, দেশে অস্থিতিকর পরিস্থিতি সৃষ্টি এবং সকল অপকর্মের নেত্রী খালেদা ও তার জঙ্গিবাহিনীকে দ্রুত বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর জোড় দাবি জানান হাছান মাহমুদ।

জনতার প্রত্যাশার সভাপতি এম এ করিমের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক বলরাম পোদ্দার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *