গাজাীপুর আদালত ও নগর ভবন এলাকায় জলাবদ্ধতা

Slider ফুলজান বিবির বাংলা

2. back Side of coar
 

 

 

 

 

 

গাজীপুর: প্রধান সমস্যা জলাবদ্ধতা থেকে মুক্তি মিলছে না গাজীপুর সিটিকরপোরেশন নাগরিকদের। ভৌগোলিক অবস্থান উঁচু জায়গায় হলেও পয়ঃনিস্কাশনের যথোপুযোক্ত ব্যবস্থা না থাকায়  অল্প বৃষ্টিতেও খোদ নগর ভবন ও আদালত এলাকায় সড়কে জমে যায় পানির স্তুপ। তলিয়ে যায় বসত ঘর।

বৃহসপতিবার(১১ জুন) সকাল সাড়ে ১১টায় গাজীপুর শহরের নগর ভবন রোডে( হাবিবুল্লাহ স্বরনী) গাজীপুর প্রধান ডাকঘরের সামনে ওই অবস্থা দেখা যায়।

খোঁজা নিয়ে জানা যায়, রাত থেকে অবিরাম বৃষ্টির কারণে গাজীপুর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় পানি জমে গেছে। রাস্তার উপরে পানি জমে থাকায় যানবাহন চলাচল বাঁধাগ্রস্থ হচ্ছে। বৃষ্টির ফলে গাজীপুর শহরের নীচু এলাকায় ছোট ছোট বস্তিঘর ও টিনসেড ঘরে পানি জেমেছে। রাস্তায় পানি থাকায় মানুষ যানবাহন ছেড়ে হেঁটে হেঁটে যাতায়াত করছেন।

সরেজমিন গাজীপুর শহরের আদালত ভবনের পিছনে হাক্কানী হাউজিং এলাকায় রাস্তার পাশে নীচু জায়গায় পানি জমে থাকতে দেখা যায়। জমে থাকা পানিতে আটকা পড়ে
গেছে নগরের হতভাগা নিম্নআয়ের মানুষ।

গাজীপুর আদালত ভবনের পিছনে বৃষ্টির পানিতে তলিয়ে যাওয়া বাড়ির মালিক রাশিদুল হাসান। তিনি জাানালেন, বৃষ্টি হলেই তাদের ঘর ডুবে যায়। এই এলাকার বাসিন্দা জামাল উদ্দিন জানালেন, বিএনপির লোক কাউন্সিলর হওয়ায় তিনি পলাতক। কার কাছে অভিযোগ দিব।
1, nagar bhabon road-post office

 

 

 

 

 

গাজীপুর শহরের প্রধান সড়ক রাজবাড়ি রোডে পিটিআই ভবনের সামনে জলাবদ্ধতা। রাজবাড়ি রোড থেকে নগর ভবনে যেতে হাবিবুল্লাহ সরনীতে গাজীপুর প্রধান
ডাকঘরের সামনেও জলাবদ্ধতা।

এছাড়া গাজীপুর সিটিকরপোরেশনের বিভিন্ন স্থানেও অনুরুপ জলাবদ্ধতার খবর পাওয়া গেছে। গাজীপুর সিটিকরপোরেশনের বাইরে জেলার ৫টি উপজেলার নিম্বাঞ্চল
কৃত্রিম জাবদ্ধতায় পানিতে তলিয়ে গেছে। বর্ষার পানি না আসলেও পয়ঃরিস্কাশনের ব্যবস্থা না থাকায় অতিবৃষ্টির কারণে ওই জলাবদ্ধতার সৃষ্টি।

এ সকল বিষয়ে জানতে গাজীপুর সিটিকরপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণকে ফোন করে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *