২০০৮-এর মতোই হবে জাতীয় নির্বাচন: কাদের

Slider রাজনীতি


২০১৪ ও ১৮ সালের নির্বাচন নিয়ে সমালোচনা আছে। তাই ২০০৮ সালের মতোই হবে আগামী জাতীয় নির্বাচন। সোমবার (২৬ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি জানান, শান্তিপূর্ণ রাজনৈতিক আন্দোলন মোকাবিলার শক্তি ও সাহস আছে আওয়ামী লীগের।

বাংলাদেশের অভ্যন্তরীণ ইস্যুতে কথা বলার ক্ষেত্রে বিদেশি রাষ্ট্রদূতদের জেনেভা কনভেনশন মেনে চলার আহ্বানও জানান তিনি। বলেন, বিদেশিরা কাউকে ক্ষমতায় বসাবে না, ক্ষমতায় বসাবে বাংলাদেশের জনগণ। বিদেশি দূতাবাসের যারা কথা বলেন তারা আমাদের অভ্যন্তরীণ বিষয়ে জেনেভা কনভেনশনে যে নিয়ম রয়েছে তার বাইরে তাদের যাওয়া উচিত না। আমাদের অভ্যন্তরীণ বিষয়ে আমরাই সমাধান করবো।

ওবায়দুল কাদের জানান, নির্বাচন নিয়ে বিএনপির সাথে আনুষ্ঠানিক সংলাপের কোনো ইচ্ছে আপতত নেই আওয়ামী লীগের।

তিনি আরও বলেন, অগ্নিসংযোগের ঘটনা অতীতে ঘটেছে। সেটার যদি পুনরাবৃত্তি হয়, তাহলে আমরা সতর্ক পাহারায় থাকবো। পার্টি হিসেবে আমরা ক্ষমতায়, আমরা উস্কানি দিতে পারি না। কিন্তু কেউ যদি বিশৃঙ্খলা তৈরি করে, আগুন সন্ত্রাস করে এবং জনজীবনে অশান্তি ও দুর্ভোগের কারণ সৃষ্টি করে, সে অবস্থায় পরিস্থিতি বলে দেবে কীভাবে আমরা মোকাবিলা করবো। তবে অপকর্ম করলে সেটার জবাব তো শান্তিপূর্ণভাবে করা যাবে না। সেখানে আইন প্রয়োগকারী সংস্থা আছে তাদের অর্পিত দায়িত্ব আছে এবং তারা সেই পরিস্থিতি মোকাবিলা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *