আমার জীবন থাকতে বাংলাদেশের এতটুকু স্বার্থ নষ্ট হতে দিব না: শেখ হাসিনা

Slider রাজনীতি

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের ধারাবাহিকতার মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব হয়েছে, আমার জীবন থাকতে বাংলাদেশের এতটুকু স্বার্থ নষ্ট হতে দিব না। শনিবার দুপুর সাড়ে ১২টায় আওয়ামী লীগের ২২তম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ যাতে সরকারে না আসতে পারে, অনেক চেষ্টা করেছে। কিন্তু বাংলাদেশের এতটুকু স্বার্থ কারও হাতে তুলে দেবো না, এটাই ছিল আমার প্রতিজ্ঞা।

সম্মেলনে সভাপতির বক্তব্যে শেখ হাসিনা বলেন, এরকম এক সম্মেলনে আমার অনুপস্থিতিতে আমাকে সভাপতি করা হয়। ছেলেমেদের দায়িত্ব রেহানার ওপর ছেড়ে দিয়ে চলে এসেছিলাম। স্বাধীনতার সুফল যেন মানুষের ঘরে ঘরে পৌঁছায় সেটাই ছিল লক্ষ্য।

তিনি বলেন, জাতির পিতা চেয়েছিলেন বাংলাদেশ হবে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ। তিনি দেশকে উন্নত-সমৃদ্ধ করতে চেয়েছিলেন। দুর্ভাগ্য তিনি সেটা পারেননি। আমরা সেটা করছি।

তিনি বলেন, দেশের মানুষকে শোষণ করেছিলো ৭৫’ পরবর্তী সরকারগুলো। টানা তিন মেয়াদে বাংলাদেশেকে এগিয়ে নিতে সক্ষম হয়েছে আওয়ামী লীগ। খালেদা জিয়া ভোট চুরি করে প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। কিন্তু কেউ ভোট চুরি করলে বাংলাদেশের মানুষ তাকে মেনে নেয় না। আমি চার বারের প্রধানমন্ত্রী, দুর্নীতি করলে দেশের মানুষকে কিছু দিতে পারতাম না। এত উন্নয়ন করতে পারতাম না।

এর আগে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন শেখ হাসিনা। সকাল সাড়ে ১০টায় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন শেখ হাসিনা। এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। বিটিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *