আর্জেন্টিনাকে আবারও ফাইনাল খেলার আহ্বান জানিয়ে ২ লাখ স্বাক্ষর গ্রহণ

Slider খেলা


কাতার ফুটবল বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা কাপ নেওয়ার পর বিতর্ক যেন পিছু ছাড়ছে না। খেলার শুরু থেকেই ফ্রান্স দলের সমর্থকরা মাঠে থাকা রেফারির সমালোচনা করছে আসছে। অনেকে মন্তব্য করেছেন, রেফারি মাঠে একপেশে আচরণ করেছেন। এছাড়া সঠিকভাবে মানা হয়নি ভিডিও এসিট্যান্স রেফারি (ভিএআর) সুবিধা।

এ কারণে অনেকে প্রশ্ন তুলেছেন ফাইনাল খেলার শুরুতে আর্জেন্টিনার পাওয়া পেনাল্টি ছিল ভুল সিদ্ধান্ত। এর কারণ হিসেবে সমর্থকরা বলছেন, উসমান দেম্বেলের সঙ্গে ডি মারিয়ার কোনো ধরনের ধাক্কা-ধাক্কি হয়নি। এছাড়া ডি মারিয়ার করা গোলটি নিয়েও তারা প্রশ্ন তুলেছেন।

এসব অনিয়মের অভিযোগ তুলে ফ্রান্সের সমর্থকরা পুনরায় ফাইনাল খেলার আহ্বান জানিয়েছে। এজন্য ২ লাখ মানুষের অনুমতিসহ স্বাক্ষর সংগ্রহ করা হয়েছে।
স্বাক্ষর সংগ্রহের বিষয়টি শীর্ষ ২০ টি ঘটনার মধ্যে একটি। যদি স্বাক্ষরের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে যায় তাহলে এটি ফ্রান্সে নতুন আলোচনার বিষয় হয়ে দাঁড়াতে পারে।

এছাড়া মাঠে রেফারির কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তুলে তার বিরুদ্ধে মন্তব্য করা হয়েছে। মন্তব্যের সংখ্যাও ৮৫ হাজার পৃষ্ঠা ছাড়িয়ে গেছে। মন্তব্যে রেফারিকে দুর্নীতিবাজ উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *